ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ফ্ল্যাট-প্লটহীন এমপিদের প্লট দেয়া হবে : গণপূর্ত মন্ত্রী

প্রকাশিত: ০১:১৭ পিএম, ০৮ মে ২০১৭

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, যে সব সংসদ সদস্যের নিজ নামে বা পরিবারের সদস্যের নামে ঢাকা শহরে কোনো ফ্ল্যাট বা প্লট নেই তাদের ভবিষ্যতে প্লট দেয়া হবে।

সোমবার  জাতীয় সংসদে হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য (এমপি) আব্দুল মুনিম চৌধুরীর এক লিখিত প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

গণপূর্ত মন্ত্রী বলেন, মন্ত্রণালয়ের অধীনে রাজধানী উন্নয়ন কতৃপক্ষের (রাজউক) আওতায় কোনো আবাসন প্রকল্প নেয়া হলে অগ্রাধিকার ভিত্তিতে অনুমোদিত নীতিমালা অনুযায়ী তাদের (এমপি) মধ্যে প্লট বরাদ্দ করা হবে।

সংরক্ষিত মহিলা আসনের এমপি ফজিলাতুন নেসা বাপ্পির অপর এক প্রশ্নের জবাবে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন,  রাজধানীর পাশ্ববর্তী এলাকায় পরিকল্পিত নগরায়নের মাধ্যমে নতুন শহর সৃষ্টিকল্পে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে জাতীয় গৃহায়ন কতৃপক্ষ বসিলায় প্রকল্প হাতে নেয়ার পরিকল্পনা করছে।

‘সেখানকার সাড়ে ১৬ একর জমিতে ১৪১ টি প্লট উন্নয়ন ও  জেনেভা ক্যাম্পে বসবাসকারী বিহারীদের পুর্নবাসনের জন্য ৪৫ একর জমিতে ১৪ তলা ৫৮ টি ভবনে ৬ হাজার ৩২ টি ফ্ল্যাট নির্মাণ প্রকল্প অনুমোদনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। অনুমোদন পেলে জমি অধিগ্রহণের কাজ শুরু হবে।’

তিনি বলেন, রাজধানীর আবাসন সমস্যা সমাধানের লক্ষ্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে রাজউক কয়েকটি নতুন আবাসিক প্রকল্প গড়ে তোলার সম্ভাবতা যাচাই-বাছাই করছে।

এসব প্রকল্প হলে আবাসন সমস্যা দূর হবে বলে মনে করেন  গণপূর্ত মন্ত্রী।

এইচএস/এমএমএ/আরআইপি

আরও পড়ুন