ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ফারুকীর হত্যাকাণ্ড পরিকল্পিত : আহলে সুন্নাত

প্রকাশিত: ০৮:৫৪ এএম, ৩০ আগস্ট ২০১৪

বেসরকারি টেলিভিশন চ্যানেলের ধর্মীয় অনুষ্ঠানের উপস্থাপক ও সুপ্রিম কোর্টের জামে মসজিদের খতিব মাওলানা নূরুল ইসলাম ফারুকী হত্যাকাণ্ডের ঘটনাকে পরিকল্পিত বলে দাবি করেছে আহলে সুন্নাত ওয়াল জামায়াত বাংলাদেশ। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের এক সংবাদ সম্মেলনে সংগঠনটির মহাসচিব জালাল উদ্দিন আল কাদরী এ দাবি করেন।

সংবাদ সম্মেলনে নেতারা বলেন, মাওলানা ফারুকী আজীবন সুন্নিয়াতের প্রচার এবং ইসলামের সুন্নিবাদী দর্শন বুদ্ধিবৃত্তিক উপায়ে গণমাধ্যমে তুলে ধরেছেন। হয়তো এ জন্যই ‘বাতিলপন্থী’ বিকৃত মতাদর্শীরা তাকে পরিকল্পিতভাবে দুনিয়া থেকে সরিয়ে দিয়েছে।

চট্টগ্রামের মাইজভান্ডার শরীফের পির ও আহলে সুন্নাত ওয়াল জামায়াত নেতা সাইফুদ্দিন আহমেদ মাইজভান্ডারি বলেন, যাঁরা ইসলাম ধর্মের মৌল ধারার বিরুদ্ধে। কোরআন ও হাদিসকে যাঁরা বিকৃতভাবে উপস্থাপন করেন তাঁরাই বাতিলপন্থী। দেশের বাইরেও তাঁদের তৎপরতা দেখেছি সিরিয়ায়। বাংলাদেশেও তাঁদের তৎপরতা বছর খানেক আগে দেখেছি। ইসলামের নামে পবিত্র কোরআন শরিফ ও ধর্মীয় বই-পুস্তকেও আগুন জ্বালাতে তাঁদের হাত কাঁপেনি।

এ সময় গোপীবাগে ছয় হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের দাবি জানান সাইফুদ্দিন আহমেদ। একই সঙ্গে সুন্নি আলেম-ওলামা ও পির-মাশায়েখদের নিরাপত্তা দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এম ওয়াহিদুজ্জামান, আঞ্জুমানে রহমানিয়া মঈনিয়া মাইজভান্ডারির নেতা শহিদুল্লাহ, সুরেশ্বর দরবারের প্রতিনিধি আল নূরী, রুহুল আমিন কাদেরি প্রমুখ।