ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রাতে ঝড়ের কবলে রাজধানী

প্রকাশিত: ০৭:১৮ পিএম, ২৩ এপ্রিল ২০১৭

বৈশাখ আসতে না আসতেই কালবৈশাখী ঝড়ের কবলে পড়ছে রাজধানী ঢাকা। রোববার রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় কালবৈশাখী ঝড়ের পাশাপাশি বৃষ্টি হয়েছে।

তবে এ ঝড়ে দালানকোটার কোনো ক্ষয়ক্ষতি না হলেও সড়কের গাছপালা, ফুটপাত ও বস্তির ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। রাজধানীর মেরাদিয়া হাটের বেশ কয়েকটি টিনের দোকান বিধ্বস্ত হয়েছে। গুলশান এলাকায় কয়েকটি গাছপালা ভেঙে পড়ার খবর পাওয়া গেছে।

বৃষ্টিতে হাটুপানির সৃষ্টি হয়েছে নগরীর অধিকাংশ সড়কসহ নিচু এলাকায়। এছাড়া সিটি কর্পোরেশনের ডাস্টবিনের ময়লা ও  আবর্জনা উন্নয়নকাজের জন্য খোঁড়া মাটিতে মিশে গেছে।

গত চারদিন থেমে থেমে বৃষ্টির পাশাপাশি রোববার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর বিভিন্ন স্থানে ফের দমকা হাওয়াসহ বৃষ্টি শুরু হয়। ঝড়ে আতঙ্কিত হয়ে পড়েন নগরবাসী। এই ঝড়ো-বৃষ্টিতে নগরীর বেসরকারি অফিসগুলোতে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের সীমানীন ভোগান্তি পোহাতে হয়েছে। তাদের সঙ্গে ছাতা বা বর্ষাতি না থাকায় রাতের বৃষ্টিতে অধিকাংশ মানুষকে ভিজে বাসায় ফিরতে হয়েছে।
 
এদিকে আজ সন্ধ্যা ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও তার আশপাশের এলাকার আবহাওয়ার পুর্বাভাসে বলা হয়েছে আকাশ মেঘলা থাকবে। অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় অস্থায়ী ভাবে ১০-১৫ কিলোমিটার বেগে এবং অস্থায়ীভাবে পশ্চিম/উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টার ২৫-৩০ কিলোমিটার বেগে বাতাসের প্রবাহিত হতে পারে। রাতের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে।

এরআগেহ বিকেল থেকে কালবৈশাখীসহ ঝড়ো ও দমকা হাওয়া রাজধানী ঢাকা ও এর আশপাশের জেলার ওপর দিয়ে বয়ে গেছে। অধিক বৃষ্টির কারণে মেঘের স্তর নিচে নেমে আসায় ঢাকার আকাশে কুয়াশা বিরাজ করছে।

আর এই বৈরী আবহাওয়ার কারণে সদরঘাট, সায়েদাবাদ ও গাবতলী বাস টার্মিনালসহ ঢাকার সড়কে তীব্র যানজট ও অনেক স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

এমএসএস/এসআর