ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

‘লোকাল’ সার্ভিসের পক্ষে মালিকরা, বুধবার জরুরি বৈঠক

প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ১৮ এপ্রিল ২০১৭

বর্তমানে চলমান কথিত ‘লোকাল’ বাস সার্ভিস বলবৎ রাখতে চান  পরিবহন মালিক ও শ্রমিকরা। এ নিয়ে বুধবার বিকেলে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) এলেনবাড়ি কার্যালয়ে জরুরি বৈঠক অনুষ্ঠিত হবে।

কোন ব্যবস্থায় রাজধানীতে বাস চলাচল করবে ওই সভায় সে বিষয়ে চূড়ান্ত নির্দেশনা দেয়া হবে বলে জানা গেছে। তবে পরিবহন মালিকরা কথিত লোকাল সার্ভিসের নামে ‘সিটিংয়ের ভাড়া আদায়ের’ পক্ষে এখনো অনড় রয়েছেন।

এ বিষয়ে পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ জাগো নিউজকে বলেন, আগামীকাল বিকেলে মিটিং। আমরা চাই বর্তমানে চলমান `লোকাল সার্ভিস` বলবৎ থাকুক। সিদ্ধান্ত দেয়ার দায়িত্ব বিআরটিএর।’

এর আগে গত ৪ এপ্রিল গণপরিবহনের ‘নৈরাজ্য ও বিশৃঙ্খলা’ ঠেকাতে রাজধানীতে সিটিং সার্ভিস বন্ধের ঘোষণা দেন সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ। সিদ্ধান্ত অনুযায়ী ১৬ এপ্রিল থেকে রাজধানীতে সিটিং সার্ভিস, গেট লক,বিরতিহীন কিংবা স্পেশাল সার্ভিস নামে কোনো পরিবহন না চললেও ভাড়া নেয়া হচ্ছে সিটিং সার্ভিসের মতোই। কোনো পরিবহনই বিআরটিএর নির্ধারিত ভাড়া মানছে না।

এসব নির্দেশনা পালনে বাস চালকদের বাধ্য করতে রোববার থেকে রাজধানীর বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমাণ আদালত বসছেন। কিন্তু নিয়ম না মানায় বিভিন্ন বাসকে জরিমানা করায় অধিকাংশ পরিবহন বন্ধ রেখে কৃত্রিম সংকট তৈরি করা হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। এসব বিষয়ের স্থায়ী সমাধানের জন্যই বুধবারের সভা আহ্বান করেছে বিআরটিএ।

এআর/এসআর/এমএস

আরও পড়ুন