ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ইসিতে সাংবাদিক লাঞ্ছিত

প্রকাশিত: ০১:৫৭ পিএম, ১৭ এপ্রিল ২০১৭

নির্বাচন কমিশন (ইসি) ভবনে মূল ফটকসহ প্রত্যেক তলার প্রবেশ পথে অ্যাকসেস কন্ট্রোল বসিয়ে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি আরোপের পর এবার তাদের লাঞ্ছিতের ঘটনা ঘটেছে।

সোমবার দুপুরে আগারগাঁওয়ের ইসি ভবনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইসলামিক ফাউন্ডেশন ভবনে স্থাপিত জাতীয় পরিচয়পত্র (এনআইডি) অনুবিভাগে স্মার্টকার্ড প্রকল্পের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলামের সঙ্গে মতবিনিময় শেষে পাশেই ইসি ভবনে প্রবেশ করতে চান সাংবাদিকরা।

কিন্তু সেখানে দায়িত্বরতরা জানান, ভেতরে যাওয়ার জন্য পাঞ্চ কার্ড নেই। ভেতর থেকে কেউ এলেই সাংবাদিকরা যেতে পারবেন। এরপর সাংবাদিকরা সেখানে অপেক্ষা করতে থাকেন।

এ সময় নিরাপত্তারক্ষী নুরুল ইসলাম এসে সাংবাদিকদের ধমকের সুরে বিভিন্ন প্রশ্ন করতে থাকেন।

একপর্যায়ে তিনি সাংবাদিকদের দিকে তেড়ে আসেন। সাংবাদিকদের জেলে পাঠানোরও হুমকি দেন এই নিরাপত্তারক্ষী। এ সময় অফিস সহকারী মোহাম্মদ মাসুদ ঘটনাস্থলে গিয়ে সাংবাদিকদের সঙ্গে ধাক্কাধাক্কি শুরু করেন। হট্টগোল সৃষ্টি হলে ইসি কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ বিষয়ে ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ সাংবাদিকদের জানান, পাঞ্চ কার্ডের স্বল্পতা রয়েছে। কিছুদিনের মধ্যে এ সমস্যার সমাধান হবে। যারা নিয়মিত ইসিতে আসা-যাওয়া করেন তাদের প্রত্যেককেই কার্ড দেয়া হবে।

নিরাপত্তারক্ষীদের অযাচিত আচরণের বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এইচএস/এমএমএ/এমএস

আরও পড়ুন