ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শেরে বাংলার ৫৩ তম মৃত্যুবার্ষিকী পালন

প্রকাশিত: ০২:৩৫ পিএম, ২৭ এপ্রিল ২০১৫

জাতীয় নেতা শেরেবাংলা এ কে ফজলুল হকের ৫৩ তম মৃত্যুবার্ষিকী সোমবার বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিলো মরহুমের মাজারে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, বিশেষ মোনাজাত ও আলোচনা সভা।

জাতীয় নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকাল ৭টায় আওয়ামী লীগের পক্ষ থেকে মরহুমের মাজারে শ্রদ্ধার্ঘ্য অর্পণ ও তার আত্মার মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

এদিকে শেরেবাংলা একে ফজলুল হক স্মৃতি ফাউন্ডেশন সকালে মাজার প্রাঙ্গণে মানববন্ধন করে।

সংগঠনের সহ সভাপতি মঞ্জুর হোসেন ঈসার সভাপতিত্বে মানববন্ধনে সাবেক সচিব ইতিহাসবিদ সিরাজুল ইসলাম, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ মাহবুব হোসেন, সংগঠনের মহাসচিব আর কে রিপন প্রমুখ বক্তব্য রাখেন।

জাতীয় নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক লীগ বাংলাদেশ শিশু কল্যাণ মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করে।

সংগঠনের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংসদ সদস্য আবুল কালাম আজাদ ও অ্যাডভোকেট তালুকদার মোহাম্মদ ইউনূস, সাবেক সচিব সিরাজ উদ্দিন আহমদ প্রমুখ বক্তব্য রাখেন।

ফজলুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও মিলাদ মাহফিল করেছে ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ-ভাসানী)। স্মরণ সভায় সভাপতিত্বে করেন সংগঠনের চেয়ারম্যান শেখ আনোয়ারুল হক।

এছাড়াও একই উপলক্ষে সোমবার বাংলাদেশ ফটো জার্নালিস্ট মিলনায়তনে নতুনধারা বাংলাদেশ-এনডিবি আয়োজিত ‘শেরে বাংলা’র জীবন-দর্শন : নতুন প্রজন্মের করণীয়’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে।

সংগঠনের চেয়ারম্যান মোমিন মেহেদী’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মুক্তিযোদ্ধা আবদুল মান্নান আজাদ, মানিক চক্রবর্তী, শান্তা ফারজানা প্রমুখ বক্তব্য রাখেন।

একে/আরআইপি