ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চাইলাম পানি দিল বিদ্যুৎ : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১১:৫৮ এএম, ১১ এপ্রিল ২০১৭

তিস্তার পানি ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চাইলাম পানি, দিল বিদ্যুৎ। যাই হোক, তবুও তো কিছু একটা পাওয়া গেছে।

মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রীর বাসভবনে সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি। সম্প্রতি ভারত সফরের নানা দিক তুলে ধরতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সাংবাদিকের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এর আগে ঢাকা সফরে এসে তিস্তা ইস্যুতে আশ্বাস দিয়েছিলেন। কিন্তু এবার তিনি অন্য কথা শোনালেন। মমতা ব্যানার্জি অন্য নদীর সংযোগ ঘটিয়ে পানি দেয়ার কথা শোনালেন। আমি বলেছি, অন্য নদীর পানি আপনারা ব্যবহার করুন। আমাদের তিস্তার পানি দিন।’

প্রধানমন্ত্রী বলেন, তিস্তা চুক্তি হবে। দ্রুত এই চুক্তি সম্পন্ন হবে। তবে নদীর পানি নিয়ে নিজেদেরও সজাগ হতে হবে। নদীর ড্রেজিং করতে হবে।

রাজবাড়ীর পাংশায় পদ্মা ব্যারাজ হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি ভুল নকশা। এ নকশায় কোনো ব্যারাজ করে নদীর সর্বনাশ করতে দেয়া যায় না। পানি সম্পদ মন্ত্রণালয় একটি ভুল নকশা করেছে বলে মনে করি। কমিশন পাওয়ার জন্যই সংশ্লিষ্টরা এমন প্রজেক্টের নকশা করেন।

সাংবাদিক শ্যামল দত্তের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, তিস্তার পানি আসবে। আজ যারা তিস্তার ইস্যু নিয়ে কথা বলেন, তারা আগে কোথায় ছিলেন? যখন তিস্তায় ভারতের গজলডোবা অংশে বাঁধ দেয়া হয়, তখন বিএনপি কোথায় ছিল? বিএনপির সময়ই তো ভারত এই আত্মঘাতী সিদ্ধান্তটি নেয়।

এএসএস/জেএইচ/জেআইএম

আরও পড়ুন