ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ফুটওভার ব্রিজ ব্যবহার না করায় ৯৪ জনকে জরিমানা

প্রকাশিত: ১১:১১ এএম, ০৯ এপ্রিল ২০১৭

রাজধানীর বিমানবন্দর রোড ক্রসিং এলাকায় ফুটওভার ব্রিজ ব্যবহার না করে রাস্তা পারাপার হওয়ায় ৯৪ জনকে চার হাজার ৭শ’ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

উত্তরা ট্রাফিক জোনের বিমানবন্দর ক্রসিংয়ে রোববার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান।

ডিএমপি ট্রাফিক উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) প্রবীর কুমার রায় বলেন, জনগণকে ফুটওভার ব্রিজ ব্যবহারে সচেতন ও উদ্বুদ্ধ করার লক্ষ্যে অভিযানটি পরিচালিত হয়। ট্রাফিক আইন সম্পর্কে জনগণকে সচেতন করার লক্ষ্যেই আমাদের এই উদ্যোগ। ফুটওভার ব্রিজ ব্যবহারে উদ্বুদ্ধকরণে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

footoverbrige

ডিএমপির ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান বলেন, পথচারীদের ফুটওভার ব্রিজ ব্যবহারে উদ্বুদ্ধ করাই ছিল মূল লক্ষ্য। তবে যারা ফুটওভার ব্রিজ থাকা সত্ত্বেও ট্রাফিক আইন না মেনে ঝুঁকি নিয়ে রাস্তা পারাপারের চেষ্টা করেছেন তাদের জরিমানা করা হয়েছে।

অভিযানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এডিসি (ট্রাফিক-গুলশান) মোহাম্মদ নাজমুল আলম, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তরা) জিন্নাত আলী মোল্লা ও সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-এয়ারপোর্ট) ফাতেমা ইসলাম।

জেইউ/বিএ/আরআইপি