ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

‘খালি নেত্রীর লাইগা দোয়া করবেন’

প্রকাশিত: ০৯:০২ এএম, ০৬ এপ্রিল ২০১৭

‘লন লন ভাই, আওয়ামী লীগের পক্ষ থেকে পানি, কেক; ট্যাকা লাগবো না, একদম ফ্রি। খালি নেত্রীর লাইগা দোয়া করবেন।’

রাজধানীর দোয়েল চত্বরের সামনে বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক লীগের সহ-সভাপতি খন্দোকার এনায়েতুর রহমান পিকআপ ভ্যানে করে ওলামা মাশায়েখদের মধ্যে হালকা নাস্তা ও পানি বিতরণ করছিলেন। তিনি এ সময় সম্মেলনে আগত অতিথিদের উদ্দেশ্যে এমন কথা বলেন।

ligue

প্রসঙ্গত, ইসলামি ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ওলামা মাশায়েখ সম্মেলন রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হচ্ছে। এ সম্মেলনে দেশের বিভিন্ন জেলা থেকে সর্বমোট এক লাখ ৬ হাজার ৭৭৩ জন নিবন্ধিত আলেম যোগ দেবেন।

সম্মেলনের সার্বিক নিরাপত্তায় বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর ২৫টি পয়েন্টে যান চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। একই সঙ্গে বাইরে থেকে ওলামা মাশায়েখদের নিয়ে আসা গাড়িগুলো রাজধানীর বিভিন্ন স্পটে রাখারও ব্যবস্থা করা হয়।

ligue

সম্মেলনে অংশ নিতে যশোর থেকে আসা আবু তাহের জাগো নিউজকে জানান, যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা জেলা থেকে আগত ১৫৪টি গাড়ি আগারগাঁওয়ের পিএসসি ভবনের সামনের রাস্তায় পার্কিং করা হয়। সেখান থেকে তাদের পায়ে হেঁটে সম্মেলনস্থলে আসতে হয়েছে। ঢাকায় পৌঁছানোর পর তাদের জন্য আলাদা গাড়ির ব্যবস্থা করলে ভালো হতো বলেও জানান তিনি।

ligue

‘দূর-দূরান্ত থেকে আসা ওলামা মাশায়েখদের জন্য প্রধানমন্ত্রীর সামান্য এ উপহার’ উল্লেখ করে ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক লীগের সহ-সভাপতি খন্দোকার এনায়েতুর রহমান আরও বলেন, ‘রাজধানীর পাঁচটি স্পটে ট্রাকভর্তি করে আমরা হালকা খাবার বিতরণ করছি। আমরা জানি বিভিন্ন জেলা থেকে ওলামা মাশায়েখরা এখানে আসছেন। তারা আমাদের অতিথি। এ কারণে তাদের একটু সেবা করছি।’

সেবাগ্রহণ করে দূর-দূরান্ত থেকে আসা ওলামা মাশায়েখরাও এ উদ্যোগের প্রশংসা করেন এবং মহান আল্লাহর কাছে তাদের ভালোর জন্য দোয়া করেন।

এনইউ/এমএআর/জেআইএম

আরও পড়ুন