ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আলেম-ওলামা মহাসম্মেলন ঘিরে ব্যাপক প্রস্তুতি

প্রকাশিত: ০২:৫৩ এএম, ০৩ এপ্রিল ২০১৭

ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আগামী ৬ এপ্রিলের আলেম-ওলামা মহাসম্মেলনকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করেছে ইফা।

অনুষ্ঠানের চূড়ান্ত প্রস্তুতি দেখতে গত রোববার সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শন করেন ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস আলহাজ মিজবাহুর রহমান চৌধুরী, আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ অ্যাড. শেখ মো. আবদুল্লাহ ও ইফার মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল।

এ সময় তারা অনুষ্ঠানের সর্বশেষ প্রস্তুতি সম্পর্কে খোঁজ নেন। অনুষ্ঠানস্থলের সার্বিক নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্ব দিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন ইফা মহাপরিচালক।

মহাপরিচালক বলেন, বাংলাদেশের ইতিহাসে সর্বাধিক আলেম-ওলামার অংশগ্রহণে এটাই হবে সবচেয়ে বড় সম্মেলন। অনুষ্ঠানটি সুষ্ঠু ও সুন্দরভাবে বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

এ সময় তার সঙ্গে ইফার পরিচালক মো. তাহের হোসেন, ইফা কল্যাণ সংস্থার সদস্য সচিব মু. হারুনুর রশীদ, উপ পরিচালকরা, অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির কর্মকর্তা-কর্মচারী এবং ইফা কল্যাণ সংস্থার সদস্যরা উপস্থিত ছিলেন।

আগামী ৬ এপ্রিল বৃহস্পতিবার বিকেল ৩টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এ আলেম-ওলামা মহাসম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

সম্মেলনে প্রধানমন্ত্রীর বিশেষ আমন্ত্রণে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের অনুমোদনক্রমে সম্মানিত মেহমান হিসেবে থাকবেন পবিত্র মসজিদুল হারাম ও মসজিদুন নববীর ভাইস প্রেসিডেন্ট শায়খ ড. মুহাম্মদ বিন নাসের আল খুজাইম এবং পবিত্র মসজিদুন নববীর ইমাম ও খতিব শায়খ ড. আবদুল মুহসিন বিন মুহাম্মদ আল কাসিম।

অনুষ্ঠানে যোগ দিতে তারা ছয় সদস্যের সৌদি প্রতিনিধিদল নিয়ে আগামী ৪ এপ্রিল ঢাকায় আসবেন।

ইফার সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সম্পর্কিত দেশের বিভিন্ন মসজিদের ইমাম ও খতিব, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের ৬৫ হাজার শিক্ষক ও কর্মচারী, ৯০ হাজার প্রশিক্ষিত ইমাম, ৬১ হাজার ইমাম-মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সদস্যসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব, আলেম-ওলামা, গণ্যমান্য ব্যক্তি, শিক্ষাবিদ, সাংবাদিক ও সরকারি কর্মকর্তারা এ সম্মেলনে অংশ নেবেন।

এমএ/এসআর/জেআইএম

আরও পড়ুন