ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বাংলাদেশি কোম্পানির হাত ধরে আসছে আইপিইউ টিভি

প্রকাশিত: ০৯:০৯ এএম, ০১ এপ্রিল ২০১৭

ঢাকায় অনুষ্ঠিতব্য ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৬তম সম্মেলনে যাত্রা শুরু করছে ‘আইপিইউ অনলাইন টেলিভিশন’।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সন্ধ্যায় এর উদ্বোধন করেন। সংগঠনটির ১৩৮ বছরের ইতিহাসে প্রথমবারের মতো আইপিইউ টিভি চালু করতে যাচ্ছে।

আর এটি হচ্ছে বাংলাদেশের একটি আইটি কোম্পানির মাধ্যমে; যা বাংলাদেশের জন্য গৌরবের বলে শনিবার জানিয়েছেন সংগঠনটির প্রেসিডেন্ট বাংলাদেশের এমপি সাবের হোসেন চৌধুরী।

শনিবার সন্ধ্যায় বর্ণাঢ্য বিভিন্ন পরিবেশনার মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় এ সম্মেলনের উদ্বোধন করবেন। সম্মেলন শেষ হবে ৫ এপ্রিল। রাজধানীর বঙ্গবন্ধু আন্তজার্তিক সম্মেলন কেন্দ্রে এর কার্যক্রম চলবে।

আইপিইউ ওয়েব টিভি ছাড়াও এদিন প্রধানমন্ত্রী স্মারক ডাকটিকিট উন্মোচন করবেন।

এ বিষয়ে সাবের হোসেন চৌধুরী জাগোনিউজকে বলেন, প্রতিষ্ঠার পর সংগঠনটির ১৩৮ বছরের ইতিহাসে প্রথমবারের মতো আইপিইউ টেলিভিশন চালু করা হচ্ছে। এটি আনুষ্ঠানিক উদ্বোধন হবে বাংলাদেশে।

তিনি বলেন, বাংলাদেশের এটি সফটওয়্যার কোম্পানি সেই ওয়েব সাইটের ডিজাইন করেছে।

সাবের বলেন, বর্তমান তথ্য প্রযুক্তির যুগে যোগাযোগ ব্যবস্থা খুবই গুরুত্বপূর্ণ। আর সেই যোগাযোগের মাধ্যমে সাধারণ মানুষের কাছে তথ্য পৌঁছে দেয়া আরো গুরুত্বপূর্ণ। আইপিইউ টিভি বাংলাদেশে যাত্রা শুরু হওয়ায় এটি আমাদের জন্য গর্বের।

এই সম্মেলনে আয়োজক দেশের স্পিকার হিসেবে ড. শিরীন শারমিন চৌধুরী অ্যাসেম্বলির প্রেসিডেন্ট হবেন। এবারের সম্মেলনের প্রতিপাদ্য- ‘সমাজের বৈষম্য নিরসনের মাধ্যমে সবার মর্যাদা ও মঙ্গল সাধন।’

এইচএস/এনএফ/জেআইএম

আরও পড়ুন