ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

লেবানন গেলেন নৌবাহিনী প্রধান

প্রকাশিত: ০২:২৮ পিএম, ২০ এপ্রিল ২০১৫

নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিব লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ পরিদর্শনের লক্ষ্যে সোমবার দুপুরে লেবাননের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশান্স) রিয়ার এডমিরাল এ এম এম এম আওরঙ্গজেব চৌধুরী ও নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা’র প্রধান কমডোর সৈয়দ মকছুমুল হাকিম হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে নৌপ্রধানকে বিদায় জানান।

সফরকালে নৌপ্রধান লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ইউনিফিল-এ নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ‘আলী হায়দার’ ও ‘নির্মূল’ পরিদর্শন করবেন।

এ সময় তিনি জাহাজ দু’টিতে কর্মরত নৌসদস্যদের উদ্দেশ্যে ইউনিফিলে মেরিটাইম টাস্কফোর্সের কার্যক্রম সম্পর্কে বক্তব্য রাখবেন। এছাড়া নৌপ্রধান ইউনিফিল সদর দপ্তরে মেরিটাইম টাস্ক ফোর্সের কমান্ডার এবং মিশন প্রধান ও ফোর্স কমান্ডারের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

পরে তিনি লেবাননের সশস্ত্র বাহিনীর কমান্ডার ইন চিফ, কমান্ডার ইন চিফ (নৌ) এবং বৈরুতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া সফরের অংশ হিসেবে তিনি বানৌজা ‘আলী হায়দার’ জাহাজে অনুষ্ঠিতব্য ‘মেডেল প্যারেড’ অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, লেবানন সফরে নৌবাহিনী প্রধানের স্ত্রী এবং তিনজন কর্মকর্তা তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন। সফর শেষে নৌ প্রধান আগামী ২৯ এপ্রিল দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

আরএস/আরআই