ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সম্প্রচার নীতিমালায় খসড়া প্রণয়ন কমিটির মতামত যোগ হয়নি

প্রকাশিত: ১২:১৩ পিএম, ২৪ আগস্ট ২০১৪

সদ্য প্রণীত সম্প্রচার নীতিমালায় নীতিমালার খসড়া প্রণয়ন কমিটির মতামত সংযুক্ত করা হয়নি বলে অভিযোগ করেছেন কমিটির সদস্য মঞ্জুরুল আহসান বুলবুল। রোববার জাতীয় সম্প্রচার নীতিমালা ২০১৪: উদ্বেগ ও করণীয় শীর্ষক এক গোলটেবিল আলোচনায় তিনি এ অভিযোগ করেন।

মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, আমরা যে মতামত দিয়েছি, এ নীতিমালায় সেগুলো সংযুক্ত করা হয়নি। সর্বশেষ যে কপি দেওয়া হয়েছে, সেটা সরকারের কাছে (ক্যাবিনেট) দেওয়া হয়নি।

নীতিমালায় আমরা চারটি বিষয় চেয়েছিলাম কাদের লাইসেন্স দেওয়া হবে আর কাদের দেওয়া হবে না, সাংবাদিক-কর্মচারীদের চাকরির সুরক্ষা, গণমাধ্যমের মালিকদের সুরক্ষা এবং সাংবাদিকদের জানানোর অধিকার ও জনগণের জানার অধিকার।

মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, এ নীতিমালায় চাকরি ও বিনিয়োগের সুরক্ষা থাকতে হবে। একটি স্বাধীন সম্পাদকীয় নীতি থাকতে হবে। লাইসেন্স প্রদানে রাজনৈতিক বিবেচনা করা যাবে না।

সম্প্রচার নীতিমালার খসড়া প্রণয়ন কমিটির আরেক সদস্য মোস্তফা জব্বার আশঙ্কা প্রকাশ করে বলেন, সম্প্রচার কমিশন কতোটা নিরপেক্ষ ও স্বাধীন হবে এটাই প্রশ্ন। এর সদুত্তর পেলে অনেক কথাই থাকবে না। তবে তিনি সম্প্রচার কমিশনের পরিবর্তে একটি অভিন্ন জাতীয় গণমাধ্যম কমিশন ও নীতিমালা করার প্রস্তাব করেন।