ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

২৬ মার্চ রাজধানীতে বিশেষ ট্রাফিক নির্দেশনা

প্রকাশিত: ০৫:২৭ এএম, ২৪ মার্চ ২০১৭

২৬ মার্চ (রোববার) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাজধানীর কিছু এলাকায় যান চলাচলে নিয়ন্ত্রণ করে নির্দেশনা জারি করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক আদেশে এ নির্দেশনা জারি করা হয়।

আদেশে বলা হয়, স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী, মন্ত্রী, সামরিক, আধা-সামরিক কর্মকর্তা, দেশ-বিদেশের কূটনীতিক, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাসহ বিশিষ্ট ব্যক্তিরা রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে বঙ্গভবন যাবেন।

অতিথিদের গাড়ি সুষ্ঠুভাবে চলাচল ও যানজট এড়াতে বঙ্গভবনের আশপাশে জনসাধারণের যান চলাচলে কড়াকড়ি আরোপ করা হয়েছে। রোববার দুপুর ১২টা থেকে বঙ্গভবনের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত আশপাশের এলাকায় চলাচলরত গাড়ি চালক ও ব্যবহারকারীদের এ নির্দেশনা অনুসরণের জন্য অনুরোধ করেছে ডিএমপি।

ওইদিন জিরো পয়েন্ট থেকে গুলিস্তান আন্ডারপাস-রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার বাণিজ্যিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। শুধু ফ্লাইওভার দিয়ে চলাচলকারী যানবাহনসমূহ প্রবেশ করতে পারবে।

যান চলাচল বন্ধ থাকবে আহাদ বক্স থেকে ইত্তেফাক মোড় পর্যন্ত সড়কে। আলিকো গ্যাপ থেকে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং পর্যন্তও সব ধরনের গাড়ি প্রবেশ নিষিদ্ধ থাকবে।

আর পার্ক রোডের উত্তর মাথা থেকে ইত্তেফাক মোড় অভিমুখী কোনো চলাচল করবে না। বন্ধ থাকবে দৈনিক বাংলা থেকে রাজউক অভিমুখী ও ২৪ তলা থেকে রাজউকমুখী বাণিজ্যিক যানবাহনও।

শাপলা চত্বর ও দৈনিক বাংলা থেকে রাজউক-গুলিস্তানগামী সব বাস দৈনিক বাংলা, ইউবিএল ক্রসিং, প্রেসক্লাব হয়ে আসা-যাওয়া করবে।

জেইউ/এমএমজেড/এমএমএ/এমএস

আরও পড়ুন