ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জাতীয় মৎস্য পদক-২০১৪ প্রদান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৪৮ এএম, ০২ জুলাই ২০১৪

মৎস্য খাতের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ও গৌরবময় অবদানের স্বীকৃতি স্বরূপ ১৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জাতীয় মৎস্য পদক-২০১৪ দেওয়া হয়েছে। এরমধ্যে স্বর্ণ ৪টি এবং রৌপ্য ১৩টি। বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের হাতে এ পুরস্কার তুলে দেন।

জাতীয় মৎস্য পদক ২০১৪ এর স্বর্ণ পদক পেয়েছেন- এসবি গ্রুপ অব ইন্ডাস্ট্রির চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মো. শাহজাহান বাবলু, ৬৬ পদাতিক ডিভিশন রংপুর সেনানিবাস; সী ফ্রেস লিমিটেড, ম্যানেজিং ডিরেক্টর মো. মাসুদুর রহমান এবং সরদার মৎস্য খামার, পরিচালক বেলাল হোসেন সরদার। স্বর্ণ পদকের সঙ্গে তাদের প্রত্যেকের হাতে ৫০ হাজার টাকার একটি চেকও তুলে দেন প্রধানমন্ত্রী।

এছাড়া আরও ১৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের হাতে রৌপ্য পদক দেওয়া হয়। ৬ প্রতিষ্ঠানসহ ৭ জন এ পুরস্কার পান। তারা হলেন, নিরিবিলি মৎস্য খামারের সৈয়দা সারোয়ার জাহান, ময়মনসিংহের মো. আবুল হাসনাত, চট্টগ্রামের এটিএম পিয়ারুল ইসলাম, রাঙ্গামাটির আবু তাহের, ব্রাহ্মণবাড়িয়ার আব্দুল মোনায়েম কায়কোবাদ, নাটোরের অসীম সাহা ও পাবনার হাফিজুর রহমান।

৬ প্রতিষ্ঠান হলো- ময়মনসিংহের খাজা মৎস্য হ্যাচারি, যশোরের মেসার্স মা-মণি মৎস্য খামার, নোয়াখালীর বিসমিল্লাহ এগ্রো প্রোডাকশন, যশোরের ভাই ভাই মৎস্য খামার, ভোলার আসিয়া মৎস্য খামার, খুলনার মাসুম শ্রিম্পো হ্যাচারি প্রাইভেট লিমিটেড। এসময় তাদের হাতে ৩০ হাজার টাকার চেকও তুলে দেন প্রধানমন্ত্রী।      

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মো. ছায়েদুল হক, প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, সচিব শিলীনা আফরোজা, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ আরিফ আযাদ।