ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

এবার দোহা ও দাম্মাম রুটে ডানা মেলছে রিজেন্ট এয়ার

প্রকাশিত: ১১:০৭ এএম, ২১ মার্চ ২০১৭

আসছে এপ্রিলে নতুন দুটি আন্তর্জাতিক গন্তব্যে ডানা মেলছে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বিমান পরিবহন সংস্থা রিজেন্ট এয়ারওয়েজ। প্রতি সপ্তাহে কাতারের দোহা ও সৌদি আরবের দাম্মামে নিয়মিত ফ্লাইট চালাবে সংস্থাটি। মঙ্গলবার রিজেন্ট এয়ারওয়েজের হেড অব মার্কেটিং আনিসুল আলম চৌধুরী জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চলতি বছরের সম্প্রসারণ কর্মসূচির আওতায় প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত মধ্যপ্রাচ্যের সৌদি আরব ও কাতারে রিজেন্ট এয়ারওয়েজের নতুন গন্তব্য। এরই মধ্যে ফ্লাইট পরিচালনার জন্য অনুমতিসহ সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।  সব কিছু ঠিক থাকলে আগামী এপ্রিল থেকেই এ দুই রুটে ফ্লাইট চালানো হবে। তবে নির্দিষ্ট করে এখনও তারিখ ঠিক হয়নি বলে জানান তিনি।

সংশ্লিষ্ট সূত্র বলছে, প্রথম দিকে সপ্তাহে চারদিন ঢাকা-দোহা-ঢাকা রুটে ফ্লাইট চালাবে রিজেন্ট। আর ঢাকা-দাম্মাম-ঢাকা রুটে ফ্লাইট উড়বে সপ্তাহে তিনদিন। রিজেন্ট বহরে সদ্যযুক্ত হওয়া ১৬৭ আসনের নতুন বোয়িং ৭৩৭-৮০০ ইআর এয়ারক্র্যাফট দিয়ে নতুন ফ্লাইট দুটি চালানো হবে। এয়ারক্র্যাফটটিতে আটটি বিজনেস ক্লাস রয়েছে। আর ইকোনমি আসন আছে ১৫৯টি। রিজেন্টের হেড অব মার্কেটিং আনিসুল আলম বলেন, আসন বিন্যাস ও পরিসরের কারণে এই এয়ারক্র্যাফটে আকাশ ভ্রমণ বেশ আরামদায়ক হবে।

নতুন রুটে ফ্লাইট চালানোর বিষয়ে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লে. জেনারেল (অব.) এম ফজলে আকবর জাগো নিউজকে জানান, ২০২২ সালের বিশ্বকাপকে সামনে রেখে কাতারে বাংলাদেশি শ্রমবাজার সম্প্রসারিত হচ্ছে। আবারও ঘুরে দাঁড়াচ্ছে সৌদি আরবের শ্রমবাজার। তাই এ দুটি গন্তব্য বেছে নিয়েছে রিজেন্ট। গত বছরের এপ্রিলে ওমানের রাজধানী ঢাকা-মাস্কাট ফ্লাইট দিয়ে মধ্যপ্রাচ্যে প্রথম যাত্রা শুরু করে রিজেন্ট এয়ারওয়েজ। চলতি বছরের মধ্যেই কুয়েত, বাহারাইন, জেদ্দা রুটেও উড়বে রিজেন্টের এয়ারক্র্যাফট। অভ্যন্তরীণ রুটে সুনাম অর্জনকারী রিজেন্ট ২০১৩ সাল থেকে আন্তর্জাতিক রুটে আকাশ পথে যাত্রী সেবা দিয়ে আসছে। বর্তমানে মাস্কাট, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা ও কাঠমান্ডু রুটে চলাচল করছে নিয়মিত।

এ ছাড়া রিজেন্ট এয়ারওয়েজের সঙ্গে কোড শেয়ার ব্যবস্থায় দুবাই-সিলেট-দুবাই রুটে ফ্লাইট চালাচ্ছে মধ্যপ্রাচ্যের অন্যতম শীর্ষস্থানীয় বিমান সংস্থা ফ্লাই দুবাই। বর্তমানে ৪টি বোয়িং ও ২টি ড্যাশ এয়ারক্র্যাফট রয়েছে রিজেন্ট বহরে।

আরএম/এমএমএ/ওআর/এমএস

আরও পড়ুন