ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কূটনৈতিক সুবিধায় আনা বিলাসবহুল দুই গাড়ি জব্দ

প্রকাশিত: ০১:৪৩ পিএম, ১৬ মার্চ ২০১৭

কূটনৈতিক সুবিধার অপব্যবহার করে আমদানি করা আরও দুটি বিলাসবহুল গাড়ি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা সংস্থা। বৃহস্পতিবার অভিযান চালিয়ে এসব গাড়ি জব্দ করা হয়। শুল্ক গোয়েন্দা বিভাগের ফেসবুক পেজে বিষয়টি জানানো হয়েছে।
 
বিলাসবহুল গাড়ি দুটির একটি বিএমডব্লিউ এবং অন্যটি ল্যান্ড ক্রুজার প্রাডো। গাড়ি দুটির বর্তমান বাজারমূল্য আনুমানিক ১ কোটি টাকা বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
 
শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে মো. মুকুল হোসেন এবং মো. আশরাফ আলী নামের দুই ব্যক্তির মাধ্যমে গাড়ি দুটি স্বেচ্ছায় কাকরাইলের শুল্ক গোয়েন্দা সদর দফতরে জমা দিয়ে গেছেন ব্যবহারকারী।

car
 
জানা যায়, গাড়ি দুটি বাংলাদেশস্থ কোনো একটি বিদেশি দূতাবাসের নামে আমদানি করা হয়। কিন্তু পরবর্তীতে কাস্টমস আইনের বিধান অনুযায়ী গাড়িগুলো সুষ্ঠুভাবে নিষ্পত্তি না করে এক ব্যবসায়ীর কাছে হস্তান্তর করা হয়।
 
ওই ব্যবসায়ী দীর্ঘদিন ধরে গাড়ি ব্যবহার করলেও কাগজপত্রে যথাযথভাবে মালিকানা পরিবর্তন করেননি। অবৈধভাবে গাড়ি দুটি ব্যবহার করে আসছিলেন তিনি।

কূটনৈতিক সুবিধার অপব্যবহারের বিরুদ্ধে শুল্ক গোয়েন্দার চলমান সাঁড়াশি অভিযানের ফলে গাড়ি দুটি দীর্ঘদিন ধরে মিরপুর-১২ এর একটি ওয়ার্কশপে লুকিয়ে রাখা হয়েছিল। গোপন সংবাদের ভিত্তিতে সংশ্লিষ্ট ব্যক্তির সঙ্গে এসব গাড়ির বিষয়ে যোগাযোগ করা হয়।

এরপর বৃহস্পতিবার প্রতিনিধির মাধ্যমে স্বেচ্ছায় গাড়িগুলো শুল্ক গোয়েন্দার কার্যালয়ে জমা দেন ওই ব্যবসায়ী।

car

এ বিষয়ে তদন্ত চলছে জানিয়ে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা বলেন,দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

এইচএস/এমএমএ/এএইচ/আরআইপি