ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ভবন ধস : উদ্ধারের নামে লুটপাট

প্রকাশিত: ০২:০৩ পিএম, ১৫ এপ্রিল ২০১৫

রাজধানীর রামপুরার পূর্ব হাজীপাড়ার বৌবাজার এলাকায় একটি টিনশেড বাড়ি দেবে যাওয়ার ঘটনায় হতাহতদেরকে উদ্ধারের নামে উৎসুক জনতা লুটপাট চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সন্দেহভাজন চার বহিরাগতকে আটকও করেছে স্থানীয়রা।

বুধবার বেলা পৌনে ৩টার দিকে বাড়িটি ডুবে যাওয়ার পর সন্ধ্যা ৬টায় ফায়ার সার্ভিস কর্মীদের পাশাপাশি উৎসুক জনতাও উদ্ধারকাজে অংশ নেন। তবে তাদের মধ্যে কয়েকজন এই সুযোগ কাজে লাগিয়ে লুটপাট চালিয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। লুটপাটের সঙ্গে জড়িত সন্দেহে চার ব্যক্তিকে আটক করেন স্থানীয়রা। তবে অভিযোগ অস্বীকার করে বহিরাগত ওই ব্যক্তিরা জানান, স্বজনদের মালামাল উদ্ধার করে তাদের হাতেই তুলে দিচ্ছিলেন তারা।

সরেজামিন ঘুরে দেখা গেছে, হাজার হাজার উৎসুক জনতার কারণে উদ্ধার কাজে বিঘ্ন ঘটছে। স্বজনহারাদের কান্নায় আশেপাশের পরিবেশ ভারী হয়ে উঠেছে। উদ্ধারকাজ এখনো অব্যাহত রয়েছে বলে জানা গেছে। সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ১১ জনের মরদেহ উদ্ধারের কথা জানা গেলেও স্বজনদের দাবি আরও অনেকেই পানির নিচে আটকা পড়ে আছেন।

উল্লেখ্য, বুধবার বিকেল পৌনে তিনটার দিকে রাজধানীর রামপুরার পূর্ব হাজীপাড়ার বৌবাজার এলাকায় একটি দ্বিতল টিনসেড বাড়ি দেবে যায়। টিনসেড ঐ বাড়িটির মালিক ঢাকা দক্ষিণের যুবলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মনিরুজ্জামান।

এমএম/এসআই/একে/আরআইপি