ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ভেজাল পণ্য প্রস্তুতকারীদের গ্রেফতার দাবি শিক্ষার্থীদের

প্রকাশিত: ১০:১৮ এএম, ১৫ মার্চ ২০১৭

‘বিশ্ব ভোক্তা অধিকার দিবস’ উপলক্ষে ভেজালমুক্ত খাদ্যের দাবিতে রাজধানীতে র‌্যালি ও মানববন্ধন করেছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার বেলা সাড়ে ১১টায় শাহবাগে জাতীয় যাদুঘরের সামনে ঢাকা, জগন্নাথ, জাহাঙ্গীরনগর ও গণবিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী এ র‌্যালি ও মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে জানানো হয়, সম্প্রতি একটি গোয়েন্দা সংস্থা দেশে ভেজাল পণ্য প্রস্তুতকারী  শীর্ষ ১০০ ব্যক্তির তালিকা প্রকাশ করে।  সেই ১০০ ব্যক্তিসহ সকল সকল ভেজাল পণ্য প্রস্তুতকারীকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান শিক্ষার্থীরা।  
 
ভোক্তা সংগঠন ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস) ও ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশের (সিওয়াইবি) যৌথ আয়োজনে এ র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সিসিএসের সম্পাদক পলাশ মাহমুদ, সিওয়াইবির সম্পাদক মাহি মাহফুজ বক্তব্য দেন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শিহাব উদ্দীন খান।

এ সময় ভেজালমুক্ত খাদ্য নিশ্চিতে প্রধানমন্ত্রীর অধীনে একটি বিশেষ সেল’ গঠনের দাবি জানান সিসিএস সম্পাদক পলাশ মাহমুদ।  

বেলা সাড়ে ১১টায় জাতীয় যাদুঘরের সামনে মাববন্ধন শেষ করে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শাহবাগ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা ‘ভেজালমুক্ত খাদ্য চাই’, ‘ভোক্তা অধিকার নিশ্চিত করো’, ‘নিরাপদ খাদ্য আমার অধিকার’, ‘আপনি-আমি সচেতন হলে, সচেতন হবে বাংলাদেশ’, ‘ভেজালকারীর শাস্তি নিশ্চিত করুন’ ইত্যাদি লেখা সম্বলিত প্ল্যাকার্ড ধারণ করেন।

এমএইচ/জেডএ/এএইচ/পিআর

আরও পড়ুন