ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নববর্ষ উপলক্ষে পিলখানায় বৈশাখী মেলা

প্রকাশিত: ১২:০৪ পিএম, ১৪ এপ্রিল ২০১৫

বাংলা নববর্ষ উপলক্ষে বিজিবি সদর দপ্তর পিলখানায়  বৈশাখী মেলা ও বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। মঙ্গলবার সকাল ৯টার সময় পিলখানাস্থ বিজিবি`র প্রশিক্ষণ মাঠে ঐতিহ্যবাহী বৈশাখী মেলার উদ্বোধন করেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ, বিজিবিএম, পিএসসি, জি। এ সময় বিজিবি মহাপরিচালকের পত্নী বেগম দিলশাদ নাহার আজিজ, বিজিবি`র সকল স্তরের কর্মকর্তা ও সৈনিকবৃন্দ সপরিবারে উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে বিজিবি মহাপরিচালক এবং ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং সকলের সাথে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন।

পিলখানায় আয়োজিত বৈশাখী মেলায় গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী খাবার, হস্তশিল্প সামগ্রী, লোকজ ও গ্রামীণ ঐতিহ্যের জীবনাচার ও খেলাধুলার প্রদর্শনী স্থান পায়। বিজিবি`র সকল স্তরের কর্মকর্তা, সৈনিক এবং তাদের পরিবারের সদস্যবৃন্দ দিনব্যাপী এ মেলা উপভোগ করেন।

এছাড়া পিলখানাস্থ বীর উত্তম আনোয়ার হোসেন প্যারেড গ্রাউন্ডে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, আতশবাজি ও আকর্ষণীয় লেজার শো এর আয়োজন করা হয়। বিজিবি`র অর্কেস্ট্রা দল ও জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে এ সাংস্কৃতিক অনুষ্ঠানটি  উপভোগ করেন মহাপরিচালকসহ বিজিবি`র সকল স্তরের কর্মকর্তা, সৈনিক এবং তাদের পরিবারের সদস্যবৃন্দরা।

জেইউ/আরএস/আরআই