ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মেলায় মিলবে ১৩৫ প্রকার পাটপণ্য

প্রকাশিত: ০১:৫৯ পিএম, ০৮ মার্চ ২০১৭

রাজধানীতে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী পাট পণ্যের মেলা। মেলায় পাটের তৈরি ১৩৫ রকমের পণ্য পাওয়া যাবে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান পাট অধিদফতর।
 
রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশনে বৃহস্পতিবার সকালে মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৯ থেকে ১১ মার্চ প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত  চলবে মেলা।

‘সোনালি আঁশের সোনার দেশ, পাটপণ্যের বাংলাদেশ’ স্লোগান সামনে রেখে গত শনিবার পাট দিবস উপলক্ষে আট দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়। মেলা এ কর্মসূচির অংশ। এছাড়া দিবসটি উপলক্ষে ইউনিয়ন, উপজেলা, জেলা ও বিভাগীয় শহর থেকে পাট চাষিসহ সংশ্লিষ্ট সবাইকে দিবসের অন্তর্ভুক্ত করা হয়েছে।

দিবসটি উপলক্ষে গত শনিবার বিকেলে হাতিরঝিলে নৌ-শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জাতীয় সংসদ ভবনের সামনে পাটের তৈরি ক্যানভাসে চিত্রাঙ্কনের আয়োজন করা হয় রোববার সকালে। সংসদ ভবনের সামনে মানিক মিয়া অ্যাভিনিউয়ে পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের ‘চিত্রাঙ্কনে ক্যানভাস’ অনুষ্ঠানে পাটের ক্যানভাসে রঙ-তুলির আঁচড় দিতে যোগ দিয়েছিলেন দেশের বিখ্যাত নবীন-প্রবীণ চিত্রশিল্পীরা।

দেশের  প্রথিতযশা চিত্রশিল্পীরা রঙ-তুলি দিয়ে সোনালি আঁশের ২০০ ফুট ক্যানভাসে অঙ্কন করেন। চিত্রশিল্পী হাশেম খান, চিত্রশিল্পী ও জনপ্রিয় অভিনেত্রী বিপাশা হায়াতসহ অনেক চিত্রশিল্পী এতে যোগ দেন।
 
এফএইচএস/এএইচ/জেআইএম