ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জাগো স্কুলের নতুন ক্লাস রুমের উদ্বোধন

প্রকাশিত: ০৮:০৭ এএম, ০২ জুলাই ২০১৪

ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত ড্যান মোজিনা সম্প্রতি জাগো ফাউন্ডেশনের রায়ের বাজার স্কুলে দুইটি নতুন ক্লাস রুমের উদ্বোধন করেছেন। এসময় তিনি স্কুলের শিক্ষার্থীদের সাথে কথা বলেন এবং তাদের সাথে কিছু সময় কাটান।

এছাড়াও তিনি স্কুলের বিভিন্ন ক্লাস পরিদর্শন করেন এবং অনলাইন স্কুলের আধুনিক সুবিধাদির প্রশংসা করেন। বিশেষত ভিডিও কনফারেন্সিং প্রযুক্তির মাধ্যমে পশ্চাদপদ এলাকার সুবিধাবঞ্চিত শিশুদের দূরশিক্ষণের ধারণা তার দৃষ্টি আকর্ষণ করে।

রাষ্ট্রদূত মোজেনা জাগোর স্বেচ্ছাসেবক সংগঠন ‘ভলান্টিয়ার ফর বাংলাদেশ’-এর স্বেচ্ছাসেবকদের জন্য ‘ভলান্টিয়ার জোন’ এবং সংশ্লিষ্ট এলাকার সুবিধাবঞ্চিত নারীদের কর্মসংস্থানের সুযোগ  তৈরির জন্য গড়ে তোলা একটি সেলাই কেন্দ্র উদ্বোধন করেন।

রাষ্ট্রদূত ড্যান মোজেনা বলেন, ‘আমি জাগোর আদর্শে  মনে প্রাণে বিশ্বাস করি। কোন জাতিই প্রচেষ্টা ছাড়া বড় হয় না। যখন কোন দেশের মানুষ একে অপরের সহায়তায় এগিয়ে আসে, সেই জাতির মহত্ত্বের সূচনা সেখানেই। আমি জাগোর মাঝে সেই প্রচেষ্টা দেখেছি এবং আমার আশা এই প্রচেষ্টা  সবখানে ছড়িয়ে  পড়বে’।

এসময় উপস্থিত ছিলেন পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানির চেয়ারম্যান হাসান আহমেদ, ফরচুনা গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু তাহের।
অনুষ্ঠানে জাগো ফাউণ্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও ভলান্টিয়ার ফর বাংলাদেশ এর সভাপতি করভী রাকশান্দ জাগো ফাউণ্ডেশন ও ভলান্টিয়ার ফর বাংলাদেশের পক্ষ থেকে ক্লাস রুম, সেলাই কেন্দ্র ও ভলান্টিয়ার আইডিয়া জেনারেটিং জোন প্রতিষ্ঠায় নতুন ভবনের নির্মাণ কাজে সহায়তা প্রদানের জন্য পপুলার লাইফ ইনসিউরেন্স কোম্পানী লিমিটেড এবং স্কুল পরিদর্শনের জন্য ড্যান মোজিনাকে ধন্যবাদ জানান।