ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

১৪ উপজেলা পরিষদ ও ৪ পৌরসভায় নির্বাচন সোমবার

প্রকাশিত: ০১:০৪ পিএম, ০৫ মার্চ ২০১৭

দেশের ১৪টি উপজেলা পরিষদ ও চারটি পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সোমবার (৬ মার্চ)। এর মধ্যে তিনটি নবগঠিত উপজেলা পরিষদে প্রথমবারের মত ভোটগ্রহণ এবং বাকিগুলোতে উপ নির্বাচন হতে যাচ্ছে। আর ৪টি পৌরসভার উপ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনী এলাকাগুলোতে এদিন সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। রোববার ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ তার কার্যালয়ে সাংবাদিকদের এ জনান।

কমিশন নতুন হিসেবে এই নির্বাচনটার গুরুত্ব অনুধাবন প্রধান নির্বাচন কমিশনারসহ ৫ জন সদস্য দেশের ওইসব জায়গা সফর করে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক করেছেন। দলীয় প্রতীকে এসব নির্বাচন হচ্ছে। এ নির্বাচনের সব প্রস্তুতি সম্পূর্ণ করেছে নির্বাচন কমিশন (ইসি)।  

সোমবার যেসব উপজেলায় নির্বাচন হবে সেগুলো হচ্ছে- জলঢাকা, সুজানগর, ঈশ্বরদী, বড়াইগ্রাম, হোসেনপুর, বানারীপাড়া, গৌরনদী, রাঙ্গাবালী, কলারোয়া, মোড়েলগঞ্জ, ওসমানী নগর, জগন্নাথপুর, গুইমারা ও কুমিল্লার আদর্শ সদর।
 
পৌরসভাগুলো হচ্ছে- টাঙ্গাইলের সখীপুর পৌরসভার ২ নম্বর সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদ, পটুয়াখালীর গলাচিপ পৌরসভায় মেয়র পদ, রাজশাহীর আড়ানী পৌরসভার ১ নম্বর সংরক্ষিত কাউন্সিলর পদ ও বগুড়ার শেরপুর পৌরসভায় ৭ নম্বর সংরক্ষিত কাউন্সিলর পদ।

এইচএস/জেএইচ/জেআইএম

আরও পড়ুন