ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দক্ষ মানবসম্পদ গড়ার প্রত্যয়ে বিএসএইচআরএম-মেটলাইফ সম্মেলন

প্রকাশিত: ০১:৩৩ পিএম, ০৩ মার্চ ২০১৭

‘পরিবর্তনের জন্য বিনিময়’ প্রতিপাদ্য নিয়ে দক্ষ মানবসম্পদ গড়ার প্রত্যয়ে অনুষ্ঠিত হলো ষষ্ঠ বিএসএইচআরএম-মেটলাইফ আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন।

শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে এ সম্মেলনের উদ্বোধন করেন তত্ত্বাবধায়ক সরকারের প্রাক্তন উপদেষ্টা রাশেদা কে চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের সভাপতি সালাউদ্দিন কাশেম খান ও মেটলাইফ এর রিজিওনাল চিফ মার্কেটিং অফিসার এবং ডিজিএম সৈয়দ হাম্মাদুল করিম।

এছাড়া আরও উপস্থিত ছিলেন বিএসএইচআরএম’র প্রেসিডেন্ট মো. মোশাররফ হোসেন, ভাইস প্রেসিডেন্ট মো. মাশেকুর রহমান খান, কনফারেন্স চেয়ারম্যান এস এম জহির উদ্দিন হায়দার ও কনফারেন্স সেক্রেটারী এম আবদুল্লাহ আল মামুন।

শ্রীলঙ্কার ইনস্টিটিউট অব পার্সোনেল ম্যানেজমেন্টের প্রেসিডেন্ট ড. অজন্তা সুজেয়া ধর্মসিরি, ভারতের আজিনকেয়া ডি ওয়াই পাতিল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ই. বি. খেদকার এবং অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মোটিভেশনাল স্পিকার গ্রাহাম মুর প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন। এ ছাড়া দেশি-বিদেশি মানবসম্পদ বিশেষজ্ঞরা উক্ত সম্মেলনে আলোচক হিসেবে অংশগ্রহণ করেন।

“পরিবর্তনের জন্য বিনিময়” বিষয়ক মূল প্রবন্ধ উপস্থাপনের পাশাপাশি ব্যবসা প্রতিষ্ঠানে মানবসম্পদ বিষয়ে কৌশলী তথ্য প্রদানের মধ্যে দিয়ে প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে কর্মীদের গুরুত্বপূর্ণ ভূমিকার বিষয়টি প্যানেল আলোচনায় উঠে আসে। প্রতিষ্ঠানে শোভন কর্মক্ষেত্র নিশ্চিতকরণে মালিক ও মানবসম্পদের মধ্যকার সহযোগিতামূলক ভূমিকা নিয়ে প্যানেল আলোচনা হয়। এ ছাড়া  মানবসম্পদ বিতর্ক, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। দেশ-বিদেশের প্রায় এক হাজার মানবসম্পদ পেশাজীবী এ সম্মেলনে অংশগ্রহণ করেন।

এফএইচএস/জেএইচ/পিআর