ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জঙ্গিবাদের পথ পরিহার করলে পুনর্বাসন

প্রকাশিত: ০১:৪০ পিএম, ০১ মার্চ ২০১৭

জঙ্গিরা স্বেচ্ছায় জঙ্গিবাদের পথ পরিহার করলে আইনি সহায়তা দেয়া হবে। পাশাপাশি তাদের পুনর্বাসনও করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সরকারদলীয় সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদারের প্রশ্নের জবাবে এ তথ্য জানান শেখ হাসিনা।

সন্ত্রাসী ও জঙ্গি কর্মকাণ্ড তাৎক্ষণিকভাবে মোকাবেলার জন্য একটি যুগোপযোগী স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) তৈরি প্রক্রিয়াধীন আছে বলেও জানান সংসদ নেতা।

তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এদেশের মানুষ সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদকে ঘৃণা করে। দেশের মানুষের সুষম উন্নয়ন ও নিরাপত্তার জন্য সন্ত্রাস, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ হুমকিস্বরূপ। সরকার জঙ্গিবাদ দমনে ‘জিরো টলারেন্স’ নীতির ভিত্তিতে কার্যকর পদক্ষেপ ও পরিকল্পনা গ্রহণ করে। এজন্য জঙ্গি দমনে সারাবিশ্বে বাংলাদেশ আজ রোল মডেল হিসেবে বিবেচিত।

প্রধানমন্ত্রী বলেন, জঙ্গি সংগঠনগুলোর অনলাইনভিত্তিক প্রচারণার দিকে গোয়েন্দা সংস্থাগুলোর নজরদারি আরও বাড়ানো হবে। জনগণের মধ্যে জঙ্গিবাদী মতাদর্শের রেডিক্যালাইজেশন না ঘটে সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনী এবং গোয়েন্দা সংস্থাগুলোর মাধ্যমে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে।

এইচএস/জেএইচ/জেআইএম