ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ফাঁসির মঞ্চ প্রস্তুত!

প্রকাশিত: ১২:১৩ পিএম, ০৬ এপ্রিল ২০১৫

কেন্দ্রীয় কারাগারে একটি ফাঁসির মঞ্চ প্রস্তুত করা হয়েছে বলে জানা গেছে। সোমবার কেন্দ্রীয় কারাগার সূত্রে এ তথ্য জানা যায়। এদিকে সোমবার মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মোহাম্মদ কামারুজ্জামানের রিভিউ আবেদন খারিজ করে মৃত্যুদণ্ড বহাল রেখেছেন আদালত। এ রায়ের ফলে কামারুজ্জামানের মৃত্যুদণ্ড কার্যকর করতে এখন আর আইনি কোনো বাধা থাকলো না। শুধুমাত্র রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষা চাওয়া ছাড়া।

এছাড়া প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার দুপুর ২টার সময় সাদা রঙের একটি নম্বরবিহীন অ্যাম্বুলেন্সে লাশবাহী কফিন কেন্দ্রীয় কারাগারের ভেতরে নেয়া হয়েছে। এছাড়া কেন্দ্রীয় কারাগারের আশেপাশে দোকানগুেলোকে বন্ধ করার নির্দেশ দিয়েছে কারা কর্তৃপক্ষ।

আরেক সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে ডিআইজির প্রিজন ভ্যান কেন্দ্রীয় কারাগারের তেতরে গেছেন। এছাড়া কেন্দ্রীয় কারাগারের চারপাশে নষ্ট লাইটগুলো ঠিক করে তা জ্বালিয়ে দেওয়া হয়েছে।

এদিকে কামারুজ্জামানের মৃত্যুদণ্ড রায় বহাল রাখার রায় প্রকাশ পাওয়ার পর কেন্দ্রীয় কারাগার থেকে তার (কামারুজ্জামান) পরিবারের সদস্যদের দেখা করতে একটি চিঠি পাঠানো হয়েছে।

এছাড়া কামারুজ্জামানের মৃত্যুদণ্ড রায়কে কেন্দ্র করে কেন্দ্রীয় কারাগারের আশেপাশের সকল রাস্তায় যান চলাচলের উপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। লালবাগের সিনিয়র এসি ফয়জুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জাগো নিউজকে জানান, কামারুজ্জামানের মৃত্যুদণ্ড রায়কে কেন্দ্র করে কেন্দ্রীয় কারাগারের আশেপাশে সর্বোচ্চ   সতর্কতা নেয়া হয়েছে। এ জন্য কারাগারের আশেপাশের রাস্তা দিয়ে কোন যান ডুকতে দেয়া হচ্ছে না, শুধু ভেতরের গাড়িগুলোকে বাহিরের যাওয়া অনুমতি দেওয়া হয়েছে।

জেইউ/আরএস