ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শ্রমিক নেতা মোশরেফা মিশু আটক

প্রকাশিত: ১০:১৪ এএম, ২০ আগস্ট ২০১৪

বেতন-বোনাসের দাবিতে তোবা গ্রুপ গার্মেন্টস শ্রমিক সংগঠনের মিছিল পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে। এ সময় শ্রমিক নেতা মোশরেফা মিশুসহ দুইজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমএ জলিল জানান, বুধবার বিকেলে তোবা গ্রুপ গার্মেন্টস শ্রমিক সংগঠনের শ্রমিকেরা মিছিল বের করার চেষ্টা করে। কিন্তু মিছিলের অনুমতি না থাকায় শ্রমিকদের মিছিল করতে দেওয়া হয়নি।

এ সময় শ্রমিক নেতা মোশরেফা মিশুসহ দুইজনকে আটক করা হয় বলে জানান তিনি। মোশরেফা মিশু গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের সভাপতি ও তোবা গ্রুপ শ্রমিক সংগ্রাম কমিটির আহবায়ক।

আটক হওয়ার পূর্বে তিনি সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, তারা শান্তিপূর্ণভাবে মিছিল বের করছিল। কিন্তু পুলিশ তাদের মিছিল করতে না দিয়ে ব্যানার কেড়ে নিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেল সাড়ে ৩টার দিকে তোবা গ্রুপ গার্মেন্টস শ্রমিক সংগঠনের শ্রমিকেরা মধ্য বাড্ডার লিংক রোড থেকে মিছিল বের করার চেষ্টা করে। এ সময় পুলিশ তাদের বাধা দিলে পুলিশের সঙ্গে শ্রমিকের ধস্তাধস্তি শুরু হয়। এক পর্যায়ে পুলিশ তাদের ব্যানার কেড়ে নিয়ে শ্রমিক নেতা মোশরেফা মিশুকে পুলিশের ভ্যান গাড়িতে উঠিয়ে নিয়ে যাওয়া হয়।

শ্রমিকেরা জানান, বেতন-বোনাসসহ কয়েক দফা দাবি আদায়ের জন্য শান্তিপূর্ণ মিছিল বের করে। কিন্তু পুলিশ তাদের মিছিল করতে দেয়নি।