ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মিরপুরে ১৭ দোকান উচ্ছেদ

প্রকাশিত: ০২:১২ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৭

রাজধানীর মিরপুর আবাসিক এলাকায় অভিযান চালিয়ে ১৯টি ভবনের ১৭টি অবৈধ দোকান ও ১৪টি র‌্যাম্প উচ্ছেদ করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। নকশা বহির্ভূত ভবন ও আবাসিক এলাকায় ভবন নির্মাণের অনুমোদন নিয়ে বাণিজ্যিকভাবে পরিচালনার দায়ে দোকানগুলো উচ্ছেদ করা হয়েছে।
 
সোমবার দুপুরে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমানের নেতৃত্বে জোন-৩ এর আওতাধীন মিরপুরের ৬নং সেক্টরে এ অভিযান পরিচালিত হয়।
 
অভিযানে ব্লক ‘এ’এর ৫ নং এভিনিউ এলাকার ৪১ নং হোল্ডিং এর আবাসিক ভবনের পার্কিংয়ের জায়গায় বাণিজ্যিকভাবে পরিচালিত ‘দস্তর খানা রেস্টুরেন্ট’নামে একটি দোকান উচ্ছেদ করা হয়। একই ভবনে পার্কিংয়ের জায়গায় বাণিজ্যিকভাবে পরিচালিত হোল্ডিং নং ১/২, ১৫, ১৬, ৩৭, ৪৬, ৫০, ৫২, ৫৪ এর মোট ১৭টি দোকান এবং ব্লক-সি এর ১৬ নং রোড এর ৩ নং হোল্ডিংয়ে পার্কিংয়ের স্থানে নির্মিত ২টি অবৈধ কক্ষ ও হোল্ডিং নং ৪ এর ভবনের সামনের নক্শা বহির্ভূত অংশ অপসারণ করা হয়।
 
এছাড়া কয়েকটি ভবনের সামনের ফুটপাতের উপর নির্মিত অবৈধ ১৪ টি র‌্যাম্প (গাড়ি ওঠার জন্য ঢালু স্থাপনা) ও ১টি সিঁড়ি অপসারণ করা হয়। উচ্ছেদে রাজউকের বিভিন্ন শ্রেনীর কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
 
এমএসএস/ওআর/পিআর