ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আগামীকাল নতুন চিকিৎসকদের পদায়ন

প্রকাশিত: ০২:০৪ পিএম, ১৯ আগস্ট ২০১৪

৬ হাজার ৮৯ জন নতুন চিকিৎসকের পদায়ন আদেশ আগামীকাল বুধবার জারি করা হবে। তারা সবাই ৩৩তম বিসিএস পরীক্ষার মাধ্যমে নিয়োগ পাওয়া। বুধবার বিকেলে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে এই আদেশ প্রকাশ করা হবে বলে বাসসের এক খবরে জানানো হয়েছে।

এদিকে নবনিযুক্ত চিকিৎসকসহ সব চিকিৎসক কর্মস্থলে থেকে নিয়মিত রোগীদের সেবা দিচ্ছেন কি না, তা মনিটরিং করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আইয়ুবুর রহমানকে প্রধান করে সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এ প্রসঙ্গে জানান, সুস্পষ্ট কয়েকটি নীতিমালার ভিত্তিতে, স্বচ্ছতার সঙ্গে চিকিত্সকদের পদায়ন করা হয়েছে। কোনো ধরনের তদবির শোনা হয়নি। গ্রামের দরিদ্র মানুষ যাতে সেবা পায়, সেই দিকে লক্ষ্য রেখে নতুন এই চিকিত্সকদের পদায়ন করা হয়েছে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার’ যে নির্বাচনী অঙ্গীকার করেছিলেন তা পূরণের লক্ষ্যেই এত চিকিত্সক নিয়োগ দেওয়া হয়েছে। এ নিয়োগ সম্পন্ন হলে দেশের হাসপাতাল বা স্বাস্থ্যকেন্দ্রগুলোতে আর কোনো চিকিত্সকের অভাব থাকবে না। স্বাস্থ্যসেবা পেতে আর গ্রামাঞ্চলের সাধারণ মানুষকে শহর অভিমুখে ছুটতে হবে না।

এছাড়া পদায়ন পাওয়া চিকিৎসকদের সাত দিনের মধ্য নিজ নিজ কর্মস্থলে যোগ দিতে হবে। বাসস