ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বাংলাদেশকে নিয়ে এক বিদেশির ভিডিও ভাইরাল

প্রকাশিত: ১১:৩১ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৭

বাংলাদেশকে নিয়ে এক মার্কিন নাগরিকের তৈরিকৃত একটি ভিডিও ব্যাপক শোরগোল ফেলেছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। যুক্তরাষ্ট্রের অ্যরিজোনা অঙ্গরাজ্যের বাসিন্দা ও ইউনিভার্সিটি অব উইসকনসিন ম্যাডিসনের সাবেক শিক্ষার্থী ড্রিউ বিনস্কি সম্প্রতি বাংলাদেশ ঘুরে গিয়ে ওই ভিডিওটি ফেসবুকে আপলোড করেছেন।

দেশটির এই শিক্ষার্থীর পরিচয় ভ্রমণপিপাসু, সামাজিক যোগাযোগমাধ্যম সেলিব্রেটি ও টেলিভিশন তারকা হিসেবে। ২০১২ সালের পর থেকে এখন পর্যন্ত বিশ্বের ৯৫ দেশ সফর করেছেন তিনি। মাত্র ১০ মার্কিন ডলারে বিশ্বের বিভিন্ন দেশে কী ধরনের পণ্য ও খাদ্যসামগ্রী ক্রয় করা যায় সেসব চিত্রই তুলে ধরেন তিনি ভিডিওতে।

বাংলাদেশ ঘুরে গিয়ে ফেসবুকে আপলোড করা ভিডিওতে ড্রিউ বিনস্কি বলেছেন, নতুন রেকর্ড! আমি বাংলাদেশে ১০ ডলারেরও কম অর্থে ১০টিরও বেশি আইটেম পেয়েছি। ঢাকায় এটি ছিল আমার ব্যাপক মজার (এবং অপ্রতিরোধ্য) অভিজ্ঞতা।

৩০ বছরের কোটা পার হওয়ার আগে বিশ্বের সব দেশ ভ্রমণের পরিকল্পনা হাতে নিয়ে প্রতিনিয়ত এক দেশ থেকে অন্য দেশে ছুটছেন মার্কিন এই নাগরিক। ঢাকায় ধারণ করা ভিডিওতে দেখা যাচ্ছে, শুরুতেই তার এক বাংলাদেশি ভক্তকে পরিচয় করিয়ে দিচ্ছেন তিনি। পরে ঢাকার মানুষের ইতিবাচক মানসিকতা, আতিথিপরায়ণতা, শেখার আগ্রহ সম্পর্কে জানান তিনি।

ভিডিওতে ঢাকার রাস্তার যানজটের চিত্র তুলে ধরেন। বলেন, এখানে সবকিছুই সস্তা। মাত্র ১২০ টাকায় বিভিন্ন ধরনের খাবার পাওয়া যায়। শুধু খাবার নয়, মাত্র ১০ ডলারে তিনি ১০টিরও বেশি আইটেম কিনেছেন।

ড্রিউ বিনস্কির ওই ভিডিও ফেসবুকে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। বাংলাদেশকে ইতিবাচকভাবে তুলে ধরায় ভিডিওতে কমেন্ট করে অনেকেই ধন্যবাদ জানিয়েছেন তাকে। দুদিন (৯ ফেব্রুয়ারি) আগে ফেসবুকে দেয়া ওই ভিডিও ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত ৪ লাখ ৪৮ হাজার বার দেখা হয়েছে; শেয়ার হয়েছে সাড়ে ৮ হাজারেরও বেশি।



এসআইএস/জেআইএম

আরও পড়ুন