ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ব্লগার ওয়াশিকুর হত্যা : আটক দু`জন আট দিনের রিমান্ডে

প্রকাশিত: ১০:২২ এএম, ৩১ মার্চ ২০১৫

ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলায় গ্রেফতারকৃত দুই আসামি জিকরুল্লাহ ও আরিফুলকে আট দিনের রিমান্ডের নিয়েছে পুলিশ। মঙ্গলবার বিকেলে ১০ দিনের আবেদনের শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ইউনূস খানের আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা তেজগাঁও শিল্পাঞ্চল থানার পুলিশ পরিদর্শক মো. মিজানুর রহমান আসামিদেরকে আদালতে পাঠিয়ে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেন।

সোমবার সকালে বেগুনবাড়ী এলাকায় ওয়াশিকুর রহমান বাবুকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় জিকরুল্লাহ ও আরিফুলকে আটক করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে যে ইসলাম ধর্ম নিয়ে বিতৃর্কিত লেখালেখি করায় তাকে হত্যা করা হয়েছে।

বিজ্ঞান লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যার প্রতিবাদে অত্যন্ত সরব ছিলেন এ ব্লগার। তিনি ব্লগে ওয়াশিকুর বাবু নামেই পরিচিত ছিলেন। সেই সঙ্গে কখনো তিনি কুচ্ছিত হাঁসের ছানা কিংবা গণ্ডমূর্খ নামেও লিখতেন।

পুলিশ জানিয়েছে, ধর্মীয় মতাদর্শ নিয়ে লেখালেখির কারণে বিরোধ থেকে ওয়াশিকুরকে হত্যার কথা গ্রেফতার দু’জন প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

এদিকে ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যায় চারজনকে আসামি করে মামলা দায়ের করেছেন নিহতের ভগ্নিপতি মনির হোসেন মাসুদ। সোমবার রাত আড়াইটার দিকে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় এ মামলাটি দায়ের করা হয়।

আটক দুই জন ছাড়া মামলার অপর দুই আসামি হলেন- আবু তাহের এবং মাসুম।

জেইউ/আরএস