ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পাঁচ জেলায় নতুন ডিসি

প্রকাশিত: ১২:২৯ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৭

পাঁচ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। এসব জেলার মধ্যে রয়েছে-নরসিংদী, শেরপুর, খাগড়াছড়ি, রংপুর ও সিলেট। মঙ্গলবার ডিসি রদবদলের এ আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

খাগড়াছড়ির ডিসি মুহাম্মদ ওয়াহিদুজ্জামানকে রংপুরে ও রংপুরের ডিসি মো. রাহাত আনোয়ারকে সিলেটে বদলি করা হয়েছে। এছাড়া ভূমি মন্ত্রণালয়ের উপ-সচিব মো. রাশেদুল ইসলামকে খাগড়াছড়ি, পরিবেশ অধিদফতরের পরিচালক মল্লিক আনোয়ার হোসেনকে শেরপুর এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদারের একান্ত সচিব সুভাষচন্দ্র বিশ্বাসকে নরসিংদীর জেলা প্রশাসক নিয়োগ দেয়া হয়েছে।

নরসিংদীর ডিসি আবু হেনা মোর্শেদ জামানকে পরিবেশ অধিদফতরের পরিচালক (যুগ্ম-সচিব) ও সিলেটের ডিসি মো. জয়নাল আবেদীনকে স্থানীয় সরকার বিভাগের একটি প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্ম-সচিব) নিয়োগ পেয়েছেন। অপরদিকে শেরপুরের জেলা প্রশাসক এফ এম পারভেজ রহিমকে প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক হয়েছেন।

সরকারের উপ-সচিব পদমর্যাদার কর্মকর্তাদের জেলা প্রশাসক নিয়োগ দেয়া হয়। জেলা পর্যায়ে ডিসি কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন।

ডিসি জেলার সাধারণ প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসাবে জেলার আইন-শৃঙ্খলা রক্ষা এবং কালেক্টর হিসাবে ভূমি ব্যবস্থাপনা বিষয়গুলো দেখে থাকেন। এছাড়া নির্বাচিত সরকারের বিশেষ কর্মসূচি এবং চলমান সব উন্নয়নমূলক কাজে জেলা প্রশাসক তদারকি করে থাকেন।

এমইউএইচ/জেএইচ/আরআইপি