ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রাজধানীর নন্দীপাড়ায় খাল উদ্ধার শুরু

প্রকাশিত: ০৭:৫৯ এএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৭

রাজধানীর নন্দীপাড়ার ত্রিমোহনী খাল উদ্ধার অভিযান শুরু হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, ঢাকা ওয়াশা ও ঢাকা জেলা প্রশাসনের যৌথভাবে উদ্ধার অভিযান শুরু করে।

নন্দীপাড়ার ব্রিজ থেকে শুরু হওয়া এ উদ্ধার অভিযানে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদের কথা রয়েছে। এ সময় স্থানীয়রা উচ্ছেদ অভিযানে অংশ গ্রহণ ও উচ্ছেদ অভিযানের পক্ষে স্লোগান দিতে দেখা যায়।

উদ্ধার অভিযানের আগে দক্ষিণ সিটির মেয়র সাঈদ খোকন বলেন, নন্দিপাড়ার এ খাল উদ্ধারের মাধ্যমে রাজধানীর ঢাকার খাল উদ্ধার অভিযান শুরু হলো। যেখানেই অবৈধ স্থাপনা রয়েছে, সরকার কিংবা জনগণের সম্পত্তির অবৈধ দখল রয়েছে সেখানেই উচ্ছেদ অভিযান চালানো হবে।

Kha

তিনি বলেন, ঢাকা শহরে কোনো প্রকার মাস্তানি, দখলবাজি চলবে না। রাজধানীতে জলাবদ্ধতার অন্যতম কারণ খাল দখল। এই খালগুলো রক্ষা করা আমাদের সকলেরই দায়িত্ব।

তিনি আরো বলেন, আমরা আজকে উদ্ধার অভিযান শেষে ৭ দিন পর আবার এসে পরিদর্শন করবো। এরমধ্যে কেউ যদি আবার অবৈধভাবে স্থাপনা তৈরি করে তবে ব্যবস্থা নেয়া হবে। এসময় উপস্থিত ছিলেন, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন।

এমএসএস/জেইউ/এমআরএম/আরআইপি

আরও পড়ুন