ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রিজেন্ট এয়ারওয়েজের বহরে নতুন উড়োজাহাজ

প্রকাশিত: ০১:৩৬ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৭

দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বিমান সংস্থা রিজেন্ট এয়ারওয়েজের বহরে যুক্ত হয়েছে আরও একটি নতুন বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ। এ নিয়ে রিজেন্ট বহরে উড়োজাহাজের সংখ্যা ৬টিতে দাঁড়ালো। এর মধ্যে চারটি বোয়িং এবং দুটি ড্যাশ। নতুন উড়োজাহাজটি দিয়ে আরও দুটি রুট চালু করা হবে এবং তখন রিজেন্টের মাসিক ফ্লাইট সংখ্যা ৭০০টিতে দাঁড়াবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

রোববার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফিতা কেটে নতুন উড়োজাহাজটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এহসানুল গণি চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন হাবিব গ্রুপের চেয়ারম্যান ইয়াকুব আলী, রিজেন্ট এয়ারওয়েজের ব্যবস্থাপনা পরিচালক মাসরুফ হাবিব, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লে. জেনারেল (অ.) এম. ফজলে আকবর, এনডিসি, পিএসসিসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে শনিবার দুপুরে সিঙ্গাপুর থেকে ঢাকায় এসে পৌঁছালে বিমানবন্দরে দুটি জলযান থেকে পানি ছিটিয়ে ‘ওয়াটার ক্যানন স্যালুট’ এর মাধ্যমে নতুন উড়োজাহাজটিকে অভ্যর্থনা জানানো হয়। রিজেন্ট এয়ারওয়েজের চেয়ারম্যান ইয়াসিন আলী উড়োজাহাজটি গ্রহণ করেন।

১৬৭ আসনের এই উড়োজাহাজে ৮টি বিজনেস এবং বাকি ১৫৯টি ইকোনমি আসন। আসন বিন্যাস ও পরিসরতার জন্য এ উড়োজাহাজে ভ্রমণ বেশ আরামদায়ক হবে।

রিজেন্ট এয়ারওয়েজের ব্যবস্থাপনা পরিচালক মাসরুফ হাবিব বলেন, ‘চলতি বছর আন্তর্জাতিক গন্তব্যে সম্প্রসারণ পরিকল্পনার অংশ হিসেবে নতুন প্রজন্মের সবচেয়ে আধুনিক প্রযুক্তির এই উড়োজাহাজটি বহরে যুক্ত করা হয়েছে। এটি দিয়ে আগামী মাস থেকে কাতারের দোহা এবং সৌদি আরবের দাম্মাম এই দুটি নতুন রুট পরিচালনা করা হবে।

রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এম. ফজলে আকবর জানান, চলতি বছরই আরও তিনটি উড়োজাহাজ যুক্ত হবে রিজেন্ট বহরে। দুটি বোয়িং ৭৩৭-৮০০ এবং একটি বোয়িং ৭৭৭-২০০, যা দিয়ে আরও পাঁচটি নতুন আন্তর্জাতিক রুট পরিচালনা করা হবে। গন্তব্যেগুলো হচ্ছে, গোয়াংজু (চীন), জাকার্তা (ইন্দোনেশিয়া), কলম্বো (শ্রীলঙ্কা), মালে (মালদ্বীপ) এবং জেদ্দা (সৌদি আরব)।

২০১০ সালের ১০ নভেম্বর দুটি ড্যাশ-৮ কিউ উড়োজাহাজ দিয়ে যাত্রা শুরু করে রিজেন্ট এয়ারওয়েজ। ২০১৩ সালের ১৫ জুলাই দুটি বোয়িং ৭৩৭-৭০০ উড়োজাহাজ দিয়ে কুয়ালালামপুর রুটের মাধ্যমে আন্তর্জাতিক গন্তব্যে অভিষেক হয়। বর্তমানে মাসকাট, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা, কাঠমান্ডু আন্তর্জাতিক রুটে এবং ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজার অভ্যন্তরীণ রুটে চলছে রিজেন্ট এয়ারওয়েজ।

আরএম/জেএইচ/পিআর