ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

‘দুদক স্বাধীন ও নিরপেক্ষ’

প্রকাশিত: ১২:২০ পিএম, ২৯ মার্চ ২০১৫

দুর্নীতি দমন কমিশন (দুদক) স্বাধীন, নিরপেক্ষ ও স্বশাসিত প্রতিষ্ঠান। কোনো কর্মকাণ্ডে এ প্রতিষ্ঠান সরকারের আজ্ঞাবহ হিসেবে কাজ করে না বলে মন্তব্য করেছেন দুদক কমিশনার (তদন্ত) মো. সাহাবুদ্দিন চুপ্পু।

রোববার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ের কনফারেন্স রুমে ‘দুদক মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৫’ বিতরণ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

সাহাবুদ্দিন চুপ্পু বলেন, বিরোধী রাজনৈতিক ব্যক্তিরা সব সময় দুদকের পেছনে সমালোচনা করে যাচ্ছেন। তাদের ওই সমালোচনা আমরা মাথা পেতে নিয়েছি। আমরা এখন শুধু জনগণের ধারণা পাল্টাতে কাজ করে যাচ্ছি।

সরকারের দুর্নীতিবিরোধী অঙ্গীকারের জন্যই দুদক আরও বেশি কাজ করতে পারছে মন্তব্য করে চুপ্পু বলেন, যদি সরকারের দুর্নীতিবিরোধী অঙ্গীকার না থাকত, তাহলে আমরা সরকারের উপদেষ্টা-মন্ত্রী-এমপিকে দুদকের বারান্দায় আনতে পারতাম না। বর্তমান সরকারের দুর্নীতিবিরোধী অঙ্গীকারের ফলেই তাদের সারাদিন জিজ্ঞাসাবাদ করা সম্ভব হয়েছে।

দুদক চেয়ারম্যান মো. বদিউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে দুদক মিডিয়া এ্যাওয়ার্ড-২০১৫ এর বিচারক দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক শাহ আলমগীর এবং বৈশাখী টেলিভিশনের প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মনজরুল আহসান বুলবুলসহ দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

পুরস্কারপ্রাপ্তরা সাংবাদিকরা হলেন ইলেকট্রনিক মিডিয়ার ক্ষেত্রে প্রথম হয়েছেন একাত্তর টেলিভিশনের স্টাফ রিপোর্টার পারভেজ নাদির রেজা, দ্বিতীয় এবিসি রেডিওর স্টাফ রিপোর্টার শাহনাজ শারমীন এবং তৃতীয় হয়েছেন এবিসি রেডিওর সহকারী বার্তা সম্পাদক সুমীর কুমার দে।

প্রিন্ট মিডিয়ায় প্রথম হয়েছেন-জনকণ্ঠের সিটি এডিটর কাওসার রহমান, দ্বিতীয় নিউএজের স্টাফ রিপোর্টার মো. মাহমুদুল হাসান এবং তৃতীয় হয়েছেন বণিক বার্তার সানাউল্লাহ সাকি তনু।

এএইচ/আরআই