ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সিটি নির্বাচন : মনোনয়নপত্র সংগ্রহ ৩০৪৯, দাখিল ২৩৩

প্রকাশিত: ০১:৫৮ পিএম, ২৮ মার্চ ২০১৫

ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম এই তিন সিটি কর্পোরেশন নির্বাচনে ২৮ মার্চ শনিবার পর্যন্ত ৩ হাজার ৪৯ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে মনোনয়নপত্র দাখিল করেছেন ২৩৩ জন। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার মো. শাহ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, উত্তর সিটিতে আজ (শনিবার) বিকেল ৫টা পর্যন্ত ২৮ জন সম্ভাব্য মেয়র প্রার্থী, ১৬১ জন সংরক্ষিত কাউন্সিলর ও ৮২৩ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে আজ (শনিবার) মনোনয়নপত্র দাখিল করেছে মেয়র পদে ৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৭৪ জন।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার মিহির সারওয়ার মোর্শেদ জানান, শনিবার বিকেল পর্যন্ত দক্ষিণ সিটিতে মেয়র পদে ৩০ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ২০৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১ হাজার ১২৮ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে ৪ জন মেয়র প্রার্থী, ১৩ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ও ৭৭ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার আব্দুল বাতেন জানান, শনিবার বিকেল ৫টা পর্যন্ত চট্টগ্রাম সিটিতে মেয়র পদে ১৮ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৯৪ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৫৫৯ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে ৩ জন মেয়র প্রার্থী, ৪ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ও ৪৮ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

উল্লেখ্য, গত ১৮ মার্চ এই তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামীকাল রোববার, দাখিলকৃত মনোনয়নপত্রগুলো যাচাই-বাছাই ১ ও ২ এপ্রিল বুধ ও বৃহস্পতিবার, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ এপ্রিল বৃহস্পতিবার এবং ২৮ এপ্রিল মঙ্গলবার তিন সিটি কর্পোরেশনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আরএস/আরআই