ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কক্সবাজার সৈকত ঘুরে দেখলেন বার্নিকাট

প্রকাশিত: ০৬:২৩ পিএম, ৩১ জানুয়ারি ২০১৭

বিশ্বের দীর্ঘতম অবিচ্ছিন্ন প্রাকৃতিক বালুময় কক্সবাজারের সমুদ্র সৈকত ঘুরে দেখলেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। মঙ্গলবার তিনি সেখানকার লাবণী বিচ ঘুরে মুগ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তিনি সৈকতের পৌঁছলে কক্সবাজারের ট্যুরিস্ট পুলিশের সিনিয়র এএসপি রায়হান কাজেমী তাকে স্বাগত জানান।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের ডেপুটি ম্যানেজার আকতার আহমেদ জাগো নিউজকে বলেন, মার্শা বার্নিকাটের কক্সবাজার সৈকত পরিদর্শন উপলক্ষে সেখানে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। ট্যুরিস্ট পুলিশ তৎপর ছিল। তিনি কক্সবাজার ভ্রমণ করায় এর পরিচিতি আরও বাড়বে।

marsha
জানা যায়, কক্সবাজার সমুদ্র সৈকত ছাড়াও মিয়ানমার থেকে পালিয়ে আসতে বাধ্য হওয়া নির্যাতিত রোহিঙ্গাদের সমস্যা দেখতে টেকনাফের লেদায় অনিবিন্ধিত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন বার্নিকাট। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, রোহিঙ্গাদের দেখতে এ নিয়ে দুইবার কক্সবাজারে এসেছি। রোহিঙ্গা সমস্যা সমাধানে মার্কিন যুক্তরাষ্ট্র অত্যন্ত আন্তরিক।

এ সময় তার সঙ্গে ছিলেন আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) বাংলাদেশ অফিস প্রধান পে পে কেবি ছিদ্দিকী, বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আবুজার আল জাহিদ, উপ-অধিনায়ক মেজর আবু রাসেল সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার চাউলাউ মারমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিউল আলমসহ সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তারা।

এইচএস/বিএ

আরও পড়ুন