ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রাজস্ব প্রশাসনে আতঙ্ক

প্রকাশিত: ০২:০৩ পিএম, ২৫ মার্চ ২০১৫

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) রাজস্ব প্রশাসনে আতঙ্ক বিরাজ করছে। এতে রাজস্ব আদায়ে নেতিবাচক প্রভাব পড়বে বলে মনে করছে আয়কর ও শুল্ক ক্যাডারের কর্মকর্তারা। বুধবার বিসিএস (কাস্টমস ও ভ্যাট এবং ট্যাকসেশন) এসোসিয়েশন থেকে পাঠানো যৌথ সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এনবিআরের মূসক নীতির সদস্য ব্যারিস্টার জাহাঙ্গীর হোসেনের ওপর বর্বরোচিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিসিএস (কাস্টমস এন্ড ভ্যাট) এসোসিয়েশন এবং বিসিএস (ট্যাকসেশন) এসোসিয়েশনের এক জরুরী যৌথসভা এনবিআরে অনুষ্ঠিত হয়। সভায় হামলার নিন্দা জানিয়ে বলা হয়, ‘এ হামলার ফলে রাজস্ব প্রশাসনে আতঙ্কের পরিবেশ বিরাজ করছে। দেশের রাজস্বখাতের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাকে হত্যা চেষ্টার ঘটনায় উভয় ক্যাডারের সকল স্তরের কর্মকর্তাবৃন্দের মধ্যে তীব্র ক্ষোভ রয়েছে, যা রাজস্ব আদায়ে নেতিবাচক প্রভাব ফেলবে।’

এ ঘটনার সঙ্গে জড়িত অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি এবং রাজস্ব আদায়ের মতো গুরুত্বপূর্ণ কাজে নিয়োজিত ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিরাপত্তা নিশ্চিত করার জন্যও সরকারের নিকট জোর দাবি জানানো হয়।

সভায় বিসিএস (কাস্টমস এন্ড ভ্যাট) এসোসিয়েশনের সভাপতি ও মূসক বাস্তবায়ন ও আইটি সদস্য ফিরোজ শাহ্ আলম, বিসিএস (ট্যাকসেশন) এসোসিয়েশনের সভাপতি ও কর আপিল এবং অব্যাহতির সদস্য ড. মাহবুবুর রহমানসহ উভয় এ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এএইচ/পিআর