ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মুহিতের ‘স্মৃতিময় কর্মজীবন’ বইয়ের মোড়ক উন্মোচন

প্রকাশিত: ০৮:১৮ পিএম, ২৫ জানুয়ারি ২০১৭

৮৪ বছরে পদার্পণ উপলক্ষে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের লেখা ‘স্মৃতিময় কর্মজীবন’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সন্ধ্যায় রাজধানীর অফিসার্স ক্লাবে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে এ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে বিভিন্ন পেশাজীবী মানুষের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন অর্থমন্ত্রী। সভার শুরুতে কেক কেটে জন্মদিনের অনুষ্ঠানের শুরু হয়। এরপর বিভিন্ন পেশাজীবী মানুষ তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদে, সংস্কৃতিমন্ত্রী আসুদুজ্জামান নূর, সাবেক অর্থমন্ত্রী এম সাইদুজ্জামান, সাবেক সচিব এম মোকাম্মেল হক, কথাসাহিত্যিক ও বাংলাদেশ শিশু বকাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন, কথাশিল্পী ও প্রাবন্ধিক সৈয়দ মনজুরুল ইসলাম বক্তব্য দেন।

এ সময় তারা অর্থমন্ত্রীকে নিয়ে বিভিন্ন স্মৃতিচারণ করেন। সভার সভাপতিত্ব করেন বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, শক্তি-সামর্থ আছে। কাজ করে যাচ্ছি। এটাই আমার আনন্দ। আমি প্রকাশক সংস্থার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি অত্যন্ত অভিভূত। অত্যন্ত যত্নশীল প্রকাশনা চন্দ্রাবতী। টোটালি মিস্টেকহীন পাবলিকেশন। ভুল আছে আমার তবে প্রকাশনা সংস্থার কোনো ভুল নেই।

এ সময় বইটি প্রকাশে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, এ বই সম্পর্কে আমার বলার কিছু নেই। যা মন্তব্য পেয়েছি তা উপাধি। এটা বুঝেছি-ভবিষ্যতের খণ্ডগুলো লিখতে হবে।

এমএসএস/বিএ

আরও পড়ুন