ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জনগণের জানমালের নিরাপত্তায় সরকার দৃঢ় প্রতিজ্ঞ : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০১:০২ পিএম, ২৫ জানুয়ারি ২০১৭

সরকার আইনের শাসন প্রতিষ্ঠা ও জনগণের জানমালের নিরাপত্তা বিধানে দৃঢ় প্রতিজ্ঞ বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বিকেলে জাতীয় সংসদে সংসদ সদস্য (চট্টগ্রাম ৩ আসন) মাহফুজুর রহমানের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, নাশকতা ও সহিংসতায় জড়িতদের আইনের আওতায় আনতে ও তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থাসমূহ সমন্বয়ের মাধ্যমে কাজ করছে। সড়ক-মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট স্থাপনসহ দিবা ও রাত্রিকালীন পুলিশ টহল জোরদার করা হয়েছে।  

সন্ত্রাসী জঙ্গিদের বিরুদ্ধে অভিযান পরিচালনার লক্ষ্যে গঠিত স্পেশাল স্টাস্ক গ্রুপের মাধ্যমে অভিযান অব্যাহত আছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, জনগণের কাঙ্ক্ষিত সেবা নিশ্চিতে বিভিন্ন ইউনিটসমুহে ভিকটিম সাপোর্ট সেন্টার, ওয়ানস্টপ পুলিশ ক্লিয়ারেন্স ডেস্ক, মহিলা ও শিশু ডেস্ক স্থাপন, থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠান এবং কমিউনিটি পুলিশিং কর্মকর্তা নিয়োজিতসহ জনবান্ধব বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
 
প্রধানমন্ত্রী বলেন, কুটনৈতিক ও বিদেশি নাগরিকদের নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিদেশি পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতকল্পে পুলিশের নিরাপত্তা কার্যক্রম অধিকতর জোরদার করা হয়েছে। আগামী দিনগুলোতে আইন-শৃঙ্খলা রক্ষায় এবং জনসাধারণের জীবন ও সম্পদের নিরাপত্তা বিধানে উপর্যুক্ত ব্যবস্থা গ্রহণ অব্যাহত রাখার পাশাপাশি পুলিশের আধুনিকায়ন, জনবল বৃদ্ধি, বিশেষায়িত ইউনিট গ্রহণ, যুগোপযোগী প্রশিক্ষণ, যানবাহন, যন্ত্রপাতি ও অন্যান্য সরঞ্জামাদি সংযোজন করা হবে এবং পুলিশের সক্ষমত্তা বৃদ্ধির লক্ষ্যে বহুমুখি পদক্ষেপ গ্রহণ অব্যাহত থাকবে।  

এইচএস/এএইচ/জেআইএম

আরও পড়ুন