ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সার্চ কমিটির ৬ সদস্যের নাম মন্ত্রিপরিষদে

প্রকাশিত: ০৬:২১ এএম, ২৫ জানুয়ারি ২০১৭

নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠনে ৬ সদস্যের সার্চ কমিটি গঠন করতে মন্ত্রিপরিষদ বিভাগকে চিঠি দিয়েছে রাষ্ট্রপতির কার্যালয়। আজ বুধবার রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এ তথ্য জানান।

তিনি বলেন, ৬ সদস্যের সার্চ কমিটি গঠন সংক্রান্ত একটি চিঠি রাষ্ট্রপতির কার্যালয় থেকে আজ মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. আব্দুল ওয়াহাব বলেন, আমরা সার্চ কমিটি গঠনের জন্য রাষ্ট্রপতি কর্তৃক পাঠানো সার-সংক্ষেপ পেয়েছি। এখন প্রজ্ঞাপন জারির কাজ চলছে। দেখা যাক আজ ৩টার মধ্যে প্রজ্ঞাপন জারি করা যায় কি না?

বিশ্বস্ত একটি সূত্রে জানা যায়, সম্ভাব্য ছয় সদস্যের মধ্যে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ মঞ্জুরুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শিরীন আকতার, মহাহিসাব নিরীক্ষক মাসুদ আহমেদ, সুপ্রিম কোর্ট আপিল বিভাগের একজন ও হাইকোর্ট বিভাগের একজন বিচারপতি রয়েছেন। তবে এ দুই বিচারপতির নাম জানা যায়নি।

নতুন ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসার উদ্যোগের অংশ হিসেবে গত বছরের ১৮ ডিসেম্বর বিএনপির সঙ্গে প্রথম আনুষ্ঠানিক বৈঠক করেন।

এরপর রাষ্ট্রপতি ক্ষমতাসীন আওয়ামী লীগ, জাতীয় পার্টি (জাপা), বিএনপিসহ ২৩টি রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করেন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের নেতৃত্বাধীন ইসির মেয়াদ আগামী মাসে শেষ হবে। এর আগে নতুন ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ বিভিন্ন দলের সঙ্গে সংলাপ করেন।

এইউএ/এআরএস/এমএস

আরও পড়ুন