ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিএসএফ-বিজিবি বৈঠক ২০-২৫ আগস্ট

প্রকাশিত: ০৩:৩১ এএম, ১৮ আগস্ট ২০১৪

সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশ, উন্মুক্ত সীমান্ত, জাল রুপি পাচার, চোরাকারবারসহ একাধিক বিষয় নিয়ে আগামী ২০ থেকে ২৫ আগস্ট দিল্লিতে বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ডিজি পর্যায়ে গুরুত্বপূর্ণ বৈঠক হতে যাচ্ছে।

কলকাতার নেতাজী ইনডোর স্টেডিয়ামে রবিবার দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে অনুষ্ঠিত একটি প্রীতি বাস্কেটবল ম্যাচে বিএসএফের এডিজি বংশীধর শর্মা এই বৈঠকের কথা জানান।

পাঁচ দিনব্যাপী এই বৈঠকে ভারতের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন বিএসএফের ডিজি দেবেন্দ্র কুমার পাঠক। অন্যদিকে বিজিবির প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন বিজিবির ডিজি মেজর জেনারেল আজিজ আহমেদ। বৈঠকে ভারতের বিদেশ এবং স্বরাষ্ট্র মন্ত্রকের উচ্চপদস্থ আধিকারিকরা উপস্থিত থাকবেন।

বিএসএফের এডিজি আরো বলেন, ‘বর্তমানে দুই দেশের মধ্যে সুসম্পর্ক আছে। সেই সম্পর্ক আরো মজবুত করতে এই প্রীতিম্যাচ আয়োজন করা হয়েছে।’

বিজিবি বাস্কেটবল দলের নেতৃত্বে ছিলেন মেজর মুহম্মদ তারিক ইলাহী। অন্যদিকে বিএসএফ বাস্কেটবল দলের নেতৃত্বে ছিলেন এস এস পরঞ্জিত। বিজিবির বিরুদ্ধে ৬৯-৪৫ গেমে এই ম্যাচটি জিতে নেয় বিএসএফ। ম্যাচটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন পশ্চিমবঙ্গের বিদ্যুৎমন্ত্রী মণীশ গুপ্ত। পরে তিনি উভয় দলের হাতে পুরস্কারস্বরূপ সুদৃশ্য ট্রফি তুলে দেন।