ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

লতিফ সিদ্দিকীর আসনে উপনির্বাচন ৩১ জানুয়ারি

প্রকাশিত: ১১:০৯ এএম, ২৪ জানুয়ারি ২০১৭

টাঙ্গাইল-৪ আসনে (কালীহাতি) উপনির্বাচন আগামী ৩১ জানুয়ারি। নির্বাচন নিয়ে কোনো আইনি বাধা না থাকায় এ সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। দু-একদিনের মধ্যে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হতে পারে। ইসি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
 
উল্লেখ্য, হজ নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত লতিফ সিদ্দিকী পদত্যাগ করায় টাঙ্গাইল-৪ আসন শূন্য হয়। ওই আসনে উপনির্বাচনে প্রার্থী হন লতিফ সিদ্দিকীর ভাই ও কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী। কিন্তু ঋণ খেলাপির অভিযোগে গত ১৩ অক্টোবর তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

১৯ অক্টোবর নির্বাচন কমিশনে কাদের সিদ্দিকী আপিল করলেও নির্বাচন কমিশন তা বাতিল করে। পরে হাইকোর্টে রিট আবেদন করেন তিনি। হাইকোর্ট মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র গ্রহণ করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেন। নির্বাচন কমিশন আবার আদালতে আবেদন করে। পরে কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বৈধ নয় বলে নির্বাচন কমিশনের দেয়া সিদ্ধান্ত বহাল রাখেন হাইকোর্ট।  

হাইকোর্টের এ রায়ের বিরুদ্ধে আপিল করেন কাদের সিদ্দিকী। সম্প্রতি তার আপিল খারিজ করে দিয়ে হাইকোর্টের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ।

এইচএস/এএইচ/জেআইএম