ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নতুন কমিশন আমাদের মতই হবে : সিইসি

প্রকাশিত: ১১:২৪ এএম, ২২ জানুয়ারি ২০১৭

নতুন যে নির্বাচন কমিশন আসবে তারা  বর্তমানদের মতই হবে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। তিনি বলেন, আমরা যেভাবে নারায়ণগঞ্জসহ সব নির্বাচন পরিচালনা করেছি, আশা করি নতুন নির্বাচন কমিশনও আমাদের মত সুষ্ঠু নির্বাচন পরিচালনা করবেন।

রোববার আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের নতুন ভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। সিইসি বলেন, আমরা এতদিন অন্যের বাড়িতে ছিলাম। এখন আমরা নিজেদের বাড়িতে এসেছি। আশা করছি ভবনের কাজ কিছু দিনের মধ্যে শেষ হবে।

দীর্ঘ ৪৩ বছর পর আজ রোববার থেকে নতুন ঠিকানায় কার্যক্রম শুরু করলো কাজী রকিবউদ্দীন আহমদের নেতৃত্বাধীন নির্বাচন কমিশন (ইসি)।

১৯৭৩ সালের শেষ দিকে বাংলাদেশ নির্বাচন কমিশনের অফিস পরিকল্পনা কমিশনের ৫ ও ৬ নম্বর ব্লকে স্থানান্তরিত হয়। তারপর থেকে গত বৃহস্পতিবার কর্মদিবস পর্যন্ত ওই ভবনেই কমিশনের সার্বিক কার্যক্রম পরিচালিত হয়ে আসছিল।

গত ৩১ ডিসেম্বর কমিশনের ১১ তলাবিশিষ্ট নবনির্মিত ভবনের উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। এর আগে বাংলাদেশ নির্বাচন কমিশনের নিজস্ব কোনো অফিস ছিল না। উদ্বোধনের পর থেকে পরিকল্পনা কমিশনের চত্বরে থাকা  কমিশন ও সচিবালয় থেকে সব ধরনের সামগ্রী নতুন ভবনে স্থানান্তরের কার্যক্রম শুরু হয়।

আগামী ৮ ফেব্রুয়ারি প্রধান নির্বাচন কমিশনারসহ চারজন কমিশনার বিদায় নেবেন। মেয়াদের শেষ মুহূর্তে তারা নতুন ভবনে অফিস করছেন। এরপর নতুন কমিশনার হিসেবে যারা দায়িত্ব পালন করবেন তাদেরও ঠিকানা হবে কমিশনের নিজস্ব ভবনে।

এইচএস/ওআর/আরআইপি