ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিএসএমএমইউয়ে মিটিং-মিছিল করা যাবে না

প্রকাশিত: ০৭:৫৮ এএম, ২১ জানুয়ারি ২০১৭

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উসকানিমূলক কোনো কার্যক্রম এবং মিছিল-মিটিং নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ।

শনিবার এ বিশ্ববিদ্যালয়ে চিকিৎসকদের দুটি পক্ষের বিপরীতমুখী অবস্থানের পরিপ্রেক্ষিতে অস্থিতিশীল পরিস্থিতি নিয়ন্ত্রণে বৈঠক থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।  

গত বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খানের কক্ষে প্রো-ভিসি অধ্যাপক এ এস এম জাকারিয়া ও প্রক্টর ডা.হাবিবুর রহমান দুলালের বাদানুবাদকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

শনিবার সকালে এই দুই চিকিৎসকের অনুসারী মিছিল করে শোডাউন করেন। এই দুই শীর্ষ কর্মকর্তার সমর্থক চিকিৎসকরা মুখোমুখি অবস্থান নিলে চিকিৎসাপ্রার্থী রোগী ও তাদের স্বজনদের মধ্যে ভীতির সৃষ্টি হয়। অনেক চিকিৎসক আউটডোর থেকে এসে মিছিলে যোগ দেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা দাবি করেন, বিশ্ববিদ্যালয়ে এ পরিস্থিতির কারণে চিকিৎসা সেবা এতটুকু ব্যাহত হয়নি। দ্রুত এ সমস্যা সমাধানের প্রচেষ্টা চলছে বলে তিনি জানান।

উল্লেখ্য, প্রো-ভিসি জাকারিয়া বৃহস্পতিবার ভিসির কক্ষে গেলে ভিসি ও প্রক্টর তাকে লাঞ্ছিত করেছেন বলে অভিযোগ করলেও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বিএম আবদুল হান্নান শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে তা অস্বীকার করে ওই অভিযোগ মিথ্যা ও বানোয়াট বলে মন্তব্য করেন।

এআর/এসএম/এনএফ/জেআইএম

আরও পড়ুন