ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রেলের শূন্য পদে দ্রুত জনবল নিয়োগের সুপারিশ

প্রকাশিত: ১২:১৪ পিএম, ২২ মার্চ ২০১৫

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র বৈঠকে রেলওয়ের কার্যক্রমে গতিশীলতা আনয়নে বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন শূন্য পদে দ্রুত জনবল নিয়োগ এবং সৈয়দপুরে রেলওয়ের নিয়ন্ত্রণাধীন অবৈধ স্থাপনা উচ্ছেদের সুপারিশ করা হয়েছে। রোববার দশম জাতীয় সংসদের ‘রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১০ম বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে রেলের লেভেল ক্রসিংসমূহ আধুনিকায়ন ও বিকল্প ব্যবস্থা গ্রহণের জন্য অগ্রাধিকার ও গুরুত্ব বিবেচনা করে ডিপিপি প্রণয়নের সুপারিশ করে।

বৈঠকে কমিটি সদস্য রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ মুজিবুল হক, মুহাম্মদ মিজানুর রহমান এবং ইয়াসিন আলী অংশগ্রহণ করেন। বৈঠকে রেলওয়ের জমি ও পুকুর লিজ প্রদানের পদ্ধতি, জমির পরিমাণ এবং লিজ বাবদ আয় উল্লেখপূর্বক প্রতিবেদনের উপর বিস্তারিত আলোচনা হয়।

রেলের টিকিট বিক্রয়ের ক্ষেত্রে কোটা ব্যবস্থা পরীক্ষা-নিরীক্ষা করে কোটা ব্যবস্থার সংস্কারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সুপারিশ করে কমিটি। একই সঙ্গে রেলের যাত্রীদের নিরাপত্তার স্বার্থে রেল চলাকালীন অবস্থায় রেলের ভিতরে যাত্রীদের অপ্রয়োজনে চলাফেরা বন্ধ করতে সুপারিশ করে কমিটি।

বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আরএস