ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

গুলিস্তানে দ্বিতীয় দিনের মতো চলছে হকার উচ্ছেদ

প্রকাশিত: ০৭:০৯ এএম, ১৬ জানুয়ারি ২০১৭

রাজধানীর গুলিস্তান এলাকা থেকে আজ সোমবার দ্বিতীয় দিনের মতো হকার ও অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

সোমবার বেলা সাড়ে ১২টার দিকে গুলিস্তান এলাকায় ফুটপাত ও অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করা হয়। এ সময় বিপুল সংখ্যক পুলিশ ও ডিএসসিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট নজমুস শোয়েব। তিনি সাংবাদিকদের বলেন, মেয়রের নির্দেশে গুলিস্তান-মতিঝিল এলাকার ফুটপাত থেকে হকার উচ্ছেদের কাজ শুরু হয়েছে। আমরা অভিযানের দ্বিতীয় দিন আজ গুলিস্তান থেকে উচ্ছেদ শুরু করেছি। অভিযান অব্যাহত থাকবে।

এদিকে উচ্ছেদের খবর পেয়ে গুলিস্তানের ফুটপাত থেকে হকাররা তাদের মালামাল নিয়ে সরে পড়েছেন। তবে তাদের রেখে যাওয়া চৌকি, বক্স বুলডোজার দিয়ে ভেঙে দিচ্ছে সিটি কর্পোরেশন।

অভিযানে সাবেক গুলিস্তান সিনেমা হলের দক্ষিণ দিকে যুবলীগের অফিস ভেঙে দেওয়া হয়েছে। এ সময় যুবলীগ নেতারা বাধা দেয়ার চেষ্টা করেন।

এদিকে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী গুলিস্তান, মতিঝিল ও তার আশপাশের সড়কগুলোর ফুটপাত দখল মুক্ত করতে ৫টি হলিডে মার্কেট চালু ও হকার তালিকা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। মার্কেটগুলো চালু করতে ১১ জানুয়ারি নগর ভবনে হকার নেতাদের সঙ্গে বৈঠকও করেছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। বৈঠক শেষে গত ১৫ জানুয়ারি রোববার থেকে অফিস চলাকালিন সময়ে রাজধানীর গুলিস্তান, মতিঝিল ও রমনা এলাকায় কোনো হকার বসতে দেয়া হবে না বলে ঘোষণা দেন তিনি।

ঘোষণা অনুযায়ী রোববার এই এলাকায় কোনো হকার বসতে দেয়া হয়নি। পুরো এলাকায় উচ্ছেদ অভিযান চালায় দক্ষিণ সিটি কর্পোরেশন। আজ সোমবারও দ্বিতীয় দিনের মতো অভিযান অব্যাহত রয়েছে।

এমএসএস/এআরএস/আরআইপি

আরও পড়ুন