ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিত: ০৪:০০ এএম, ১৫ আগস্ট ২০১৪

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ অ্যাডভোকেট ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার সকাল সাড়ে ৬টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে প্রথমে রাষ্ট্রপতি এবং তার পরপরই প্রধানমন্ত্রী ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পর জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফসহ সরকারের মন্ত্রিপরিষদের সদস্য ও আওয়ামী লীগসহ ১৪ দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা ফুল দিয়ে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানান।

পরে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের কেন্দ্রীয় ও বিভিন্ন শাখা কমিটি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে।

এদিকে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর জন্য ধানমন্ডির ৩২ নম্বরসহ মিরপুর রোডের শুক্রাবাদ ও কলাবাগানে জনতার ঢল নামে। বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন ফুল নিয়ে দাঁড়িয়ে থাকেন জাতির জনককে শ্রদ্ধা জানানোর জন্য। ধানমন্ডির ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনের সামনের সড়ক কানায় কানায় পূর্ণ হয়ে জনতার ঢল উপচেপড়ে মিরপুর রোড পর্যন্ত। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।