ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

টাইগারদের তাচ্ছিল্য করায় শশী থারুরের ওয়েবসাইট হ্যাকড

প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ১৭ মার্চ ২০১৫

বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাপারে তাচ্ছিল্য করে মন্তব্য করায় কংগ্রেস সাংসদ শশী থারুরের ওয়েব সাইট হ্যাক করে প্রতিবাদ জানাল বাংলাদেশের হ্যাকার গ্রুপ `ব্ল্যাক হ্যাট  হ্যাকার্স`।

ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করার পর শশী থারুর টুইট করেন, "ধন্যবাদ বাংলাদেশ। ইংল্যান্ডকে হারিয়ে ভারতের বিশ্বকাপ সেমি ফাইনালে ওঠার রাস্তা সহজ করে দিলে তোমরা।"



এই টুইটেই ক্ষেপেছে বাংলাদেশি হ্যাকার দল।

তবে এই হ্যাকিং-এর পেছনে কোনও রাজনৈতিক অভিসন্ধি ছিল না বরং মেলবোর্নে বাংলাদেশের মুখোমুখি হওয়ার আগে টিম ইন্ডিয়া কে সতর্ক করতেই ভারতের প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর ওয়েব সাইট হ্যাক করা হয়েছে বলেই ধারণা করা হচ্ছে।

ওয়েব সাইটটি হ্যাক করার পর সেখানে বাংলাদেশ দলকে `টাইগার` বলে মন্তব্য করেছে ব্ল্যাক হ্যাট  হ্যাকার্সরা। হ্যাক করার পেছনে কারণ হিসেবে তারা ভারতীয় সংবাদ মাধ্যমকে দায়ী করেছে।

"ভারত নিজেদের ইতিহাস দেখুক", ২০০৭ বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরেই গ্রুপ লিগ থেকেই বিদায় নিয়েছিল তারা, এই বক্তব্যও লিখেছিল হ্যাকার গ্রুপ। সেই পেজে তারা একটি ফেসবুক পেজের লিংক পোস্ট করে। যেখানে দেখা যায়  শশী থারুর পাশাপাশি শেষ ১২ ঘণ্টায় তারা আরও অনেক ভারতীয় ওয়েবসাইট হ্যাক করেছে। হ্যাক করা প্রতিটি পেজেই ভারতীয় টেলিভিশনের প্রাচারিত বিজ্ঞাপন `মওকা  মওকা`র  ছবি দেখা যায়।

এসআরজে