ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বাংলাদেশে ডেনমার্কের সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি

প্রকাশিত: ১১:৪৬ এএম, ১৭ মার্চ ২০১৫

বাংলাদেশের ঘনিষ্ট উন্নয়ন সহযোগি ডেনমার্কের বাণিজ্য ও উন্নয়ন মন্ত্রী মোগেনস জেনসেন বলেছেন, বাংলাদেশের সাথে ডেনমার্কের দীর্ঘদিনের বন্ধুত্ব। প্রথমবার বন্ধুদেশ বাংলাদেশ সফরে আসতে পেরে তিনি আনন্দিত।

বাংলাদেশের বরিশালে ডেনমার্কের অর্থায়নে জলবায়ু পরিবর্তনে ঝুঁকি মোকাবেলায় উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করতে পেরে তিনি গর্বিত। এই প্রকল্পের (বাঁধ ও রাস্তা) মাধ্যমে বন্যা কিংবা জলোচ্ছাস থেকে এই অঞ্চলের মানুষ রক্ষা পাবে।

মঙ্গলবার দুপুর ৩টার দিকে বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদে প্রকল্প এলাকা পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী মোগেনস জেনসেন বলেন, ডেনিস সরকারের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় সহায়তা প্রকল্পের অধিনে চুড়ামন থেকে টাটকান্দা পর্যন্ত ৩ কিলোমিটার সড়ক ও বেরি বাঁধের কাজ শেষ হলে যোগাযোগ ব্যবস্থারও উন্নতি ঘটবে।

বিশেষ করে শিশুদের স্কুলে যাওয়া-আসায় এই প্রকল্প বেশ উপযোগি হবে। এ ছাড়া এই প্রকল্পের মাধ্যমে বাংলদেশের কর্মঠ নারীদের কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে তাদের আর্থিকভাবে সচ্ছল করা হচ্ছে। এতে তাদের সার্বিক জীবনমানের উন্নতি হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ভবিষ্যতেও এই বাংলাদেশে তাদের সহযোগিতা অব্যাহত থাকবে বলে প্রতিশ্রুতি দেন তিনি।

এসময় বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত হেনে ফুগল স্কেয়ার, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী, মন্ত্রীর সফরসঙ্গী ডেনমার্কের ৭ জন সাংবাদিক এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমএএস/আরআই